চাঁদপুর সদর উপজেলা আ’লীগ ও পৌর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

শওকত করিম /সাইদ হোসেন অপু/গাজী মো:হাসান ইমাম :গতকাল ৫ ডিসেম্বর সোমবার চাঁদপুর স্টেডিয়াম মাঠে সদর উপজেলা ও চাঁদপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, আজ দেশে অস্থিতিশীল করার লক্ষে একটি মহল কাজ করে যাচ্ছে। দেশ যেখানে সুষ্ঠু ও সুন্দর ভাবে চলমান সেখানে ব্যহত করা অপচেষ্টা করে যাচ্ছে বিএনপি। বতর্মানে বিএনপি যা করছে তা শেখ হাসিনা সরকারকে বেকায়দায় ফেলার জন্য করে যাচ্ছে । তারা আবার সেই তাদের আমলের বাংলা ভাইয়ের রাজত্বে দেশকে ফিরিয়ে নিতে চায়। ফিরিয়ে নিতে চায় জ্বালাওপোড়াও, খুন, ধর্ষণ, আর লুন্ঠনের রাজত্বে। আমি আপনাদের কাছে প্রশ্ন রাখতে চাই শেখ হাসিনা সরকার উন্নয়নের জন্য কি করেননি এই দেশে। যেমন বতর্মানে দেশে কোন গৃহহীন নেই। যারা গৃহহীন ছিল গত মুজিব বর্ষে প্রত্যেককে এই সরকার ঘর উপহার দিয়েছে। বতর্মানে ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ চলমান এবং তেলের মূল্যবৃদ্ধির কারনে একটা অলিখিত বিশ্বমন্দা চলছে। এই পরিস্থিতিকে শেখ হাসিনা আমাদের এই দুর্ভোগ থেকে মুক্তির জন্য চেষ্টা করে যাচ্ছেন। এখনো যদি অন্যান্য দেশের সঙ্গে তুলনা করেন আল্লাহর রহমতে আমাদের দেশ ভালো আছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা বারবার আমাকে নৌকা দিয়ে পাঠাচ্ছেন আর আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে যে দায়িত্ব পালনের সুযোগ দিচ্ছেন, চেষ্টা করছি আপনাদের সেই দায়িত্ব সঠিকভাবে পালন করার। ইনশাআল্লাহ ভবিষ্যতেও চেষ্টা করে যাব এই চাঁদপুরের উন্নয়নে। আজকের সম্মেলনে যারা নেতৃত্বে আসবেন তাদের হাত ধরে সুসংগঠিত হবে আওয়ামী পরিবার।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

তিনি বলেন, চাঁদপুর জেলা ইলিশের জন্য বিখ্যাত। আবার বিখ্যাত কিছু মানুষের জন্য। আওয়ামী লীগ সরকারে সবসময় একাধিক মন্ত্রী থাকে এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে ও এই চাঁদপুরের অনেকেই স্থান করে নেয়। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছে তা কোন সরকার করতে পারেনি। আপনাদের এই চাঁদপুরের উন্নয়ন দেখুন, দীপু মনি সংসদ হওয়ার আগের উন্নয়ন দেখেন আর এখনকার উন্নয়ন দেখেন। উন্নয়নের দিক দিয়ে এই সরকারের ধারেকাছেও কেউ নেই। তিনি আরো বলেন, এই সম্মেলনে যে মানুষ এসেছে তা কোন জেলা এমনকি বিভাগীয় কোন সম্মেলনে হয়না। চাঁদপুরের মানুষ সবদিক দিয়েই আন্তরিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

অনুষ্ঠান উদ্বোধন করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্যে রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগে সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়া, চাঁদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে চাঁদপুর সার্কিট হাউজে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নয়া কমিটি ঘোষণা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

এতে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাবেক সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক নির্বাচিত হন আলী এরশ্বাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল। অথ্যাৎ সাবেক সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকরাই পূনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 

একই রকম খবর