চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে জুম মিটিং

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৭মে (সোমবার) চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মমো: কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী।

জুম মিটিং এ আলোচ্য বিষয় ছিল, আগামী ২০মে’র মধ্যে ৯টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ২০২০ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট এর ফল প্রসূতা যাচাই সংক্রান্ত গবেষণা কার্যক্রম পরিচালনা সমাপ্ত করার ব্যাপারে প্রধান শিক্ষকগণকে নির্দেশনা দেওয়া হয়। ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন/টিভি ক্লাসে অংশগ্রহণ সংক্রান্ত সার্ভে সমাপ্তির জন্য প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ করা হয়, ইউনিক আইডি প্রদানের জন্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে অনুরোধ করা হয়, স্কুল কর্তৃক পরিচালিত অনলাইন ক্লাসগুলো জুম, গুগল মিটিং সফটওয়ারের মাধ্যমে ইন্টার একটিভ করার জন্য অনুরোধ করা হয়। শিক্ষা প্রতিষ্ঠান নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্নতা রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়।

শিক্ষক বাতায়নে অনলাইন স্কুল নিবন্ধন কার্যক্রম প্রায় শতভাগ হালনাগাদ করণ করার জন্য প্রতিষ্ঠান প্রধানদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়। ইতিমধ্যে অধিকাংশ শিক্ষক শিক্ষক বাতায়নে সদস্য হওয়ায় জন্য সবাইকে অভিনন্দন জানানো হয়, অনলাইন ক্লাস রুটিন তৈরি করে উপস্থাপন করতে, অনলাইন ক্লাস এমএমসিতে এন্ট্রি করতে, অনলাইন ক্লাস শিক্ষক বাতায়নে এন্ট্রি করতে অনুরোধ করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এসময় সভায় জুম অ্যাপের মাধ্যমে অংশগ্রহন করেন, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসসহ সদর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ।

একই রকম খবর