চাঁদপুর সরকারি শিশু পরিবারে ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ এর ঈদের পোশাক বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি শিশু পরিবারে সকল শিশুদের ঈদের পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমাদের অভিভাবক নেই এই কথা কখনোই ভেবো না।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর শেখ হাসিনা নিজেই তোমাদের অভিভাবক। আর সরকারের কর্মকর্তারাই তোমাদের দেখবাল করেন। তাই তোমরাও এখন থেকেই তোমাদের আগামীর ভিশন তৈরি করে নেও, যেনো ১৮ বছর হয়ে গেলে নিজেদের খরচেই নিজেদের পড়াশোনা চালিয়ে যেতে পারো এবং নিজেরা প্রতিষ্ঠিত হয় ফ্রেন্স ফোরাম ৯৮ এর মতো মানুষের কল্যাণে সামাজিক কাজে নিজকে আত্মনিয়োগ করতে পারো।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক)  ইমতিয়াজ হোসেন প্রধান অতিথির বক্তব্যে , ফ্রেন্ডস ফোরাম’৯৮   এই ঈদের পোশাক বিতরণে শিশুদের পাশে উপস্থিত থাকতে পেরে খুবই ভালো লাগছে। সমাজের প্রতি সকলেরই দায়বদ্ধতা রয়েছে। সেই দৃষ্টিকোণ থেকেই  সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সকলের দাঁড়ানো উচিত।

তিনি আরও বলেন, ‘সমাজের সর্বস্তরের সামর্থ্যবান মানুষ যদি অসহায় সুবিধাবঞ্চিতদের দিকে একটু সুদৃষ্টি দেন, তাহলে আমাদের সমাজের সুবিধাবঞ্চিতদের মুখেও হাসি ফোটানো সম্ভব।

তাই আহবান জানাই সরকারের পাশাপাশি সকল বিত্তবান ও সামাজিক সংগঠন গুলো অসহায় মানুষের সহযোগিতা করার জন্য। আপনাদের এই মহতি উদ্যোগ কে স্বাগত জানাই।সঠিক জায়গায় আপনাদের কষ্টার্জিত আয় থেকে এতিমদের পাশে দাড়িয়েছেন এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ।

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার  ” ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ ”  নামের একটি স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংগঠন সরকারি শিশু পরিবার, চাঁদপুর এর ১০৫ জন এতিম শিশুকে ঈদের পোশাক প্রদান  করেন।

এ উপলক্ষে গতকাল ০৫ জুলাই ২০২২ মঙ্গলবার সকালে ” ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ ” এর পক্ষ থেকে সরকারি শিশু পরিবার হলরুমে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  ইমতিয়াজ হোসেন এতে প্রধান অতিথি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারি শিশু পরিবার, চাঁদপুর এর ব্যবস্থাপনা কমিটির সদস্য  আবু নঈম পাটোয়ারী দুলাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর উপপরিচালক রজত শুভ্র সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারি শিশু পরিবার চাঁদপুর এর তত্ত্বাবধায়ক  মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম,  ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ ” এর সভাপতি রোমান মিয়া এবং সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন ইমন, ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক তানভীর আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক খালেদ মিয়াজী জসিম।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক আদি বাংলা পত্রিকার বার্তা সম্পাদক আরিফুল ইসলাম শান্ত , মানিক মিয়াজী, নাসির উদ্দীন মল্লিক,দেলোয়ার হোসেন, বুলবুল আহমেদ, জসিম উদ্দিন,

পরে ১০৫ জন শিশুর হাতে ঈদের নতুন পোশাক তুলে দেওয়া হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল শিশুদের আইসক্রিম এনে খাওয়ার ব্যবস্থা করেন।

শিশুরা নতুন পোশাক ও আইসক্রীম পেয়ে অত্যন্ত খুশি। শিশুদের পক্ষ থেকে ” ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ ” এবং  আবু নঈম পাটোয়ারী দুলাল  প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন সরকারি শিশু পরিবার কর্তৃপক্ষ।

ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ ” সংগঠনটির কর্মকাণ্ডে ভূয়সী প্রশংসা করেছেন জেলা সমাজসেবা কার্যালয়।

একই রকম খবর