চাঁদপুর সাহিত্য একাডেমির এডহক কমিটির ১ম সভা

নবগঠিত চাঁদপুর সাহিত্য একাডেমির এডহক কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ জুন বুৃধবার বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে প্রাণবন্ত এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নবগঠিত এডহক কমিটির আহ্বায়ক ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার।

এডহক কমিটির সদস্য সচিব মোঃ শাহাদাৎ হোসেন শান্তর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সদস্য অজয় ভৌমিক, অধ্যাপক জালাল চৌধুরী, মো. ইকবাল হোসেন পাটোয়ারী, আবদুল্লাহিল কাফী, কাদের পলাশ, জাহাঙ্গীর হোসেন ও আশিক বিন রহিম। কমিটির অন্য ২সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আশিফ মহিউদ্দিন এবং কবি ও লেখক মাহাবুবুর রহমান সেলিম চাঁদপুরের বাইরে থাকায় সভায় আসতে পারেননি।

সভার শুরুতেই নবগঠিত এডহক কমিটির পরিচিতি পর্বে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর সকল সদস্যের পক্ষ থেকে আহ্বায়ককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরবর্তীতে আহ্বায়ক কর্তৃক সদস্য সচিব ও সদস্যদের ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়।

সভার শুরুতে প্রতিষ্ঠাকালীন সময় থেকে এখন পর্যন্ত চাঁদপুর সাহিত্য একাডেমীর যেসব সদস্য ও কর্মকর্তা মৃত্যুবরণ করেছেন তাঁদের প্রতি শোক প্রস্তাব গৃহীত হয়।

সভার মূল কার্যক্রম শুরু হলে এজেন্ডা ভিত্তিক আলোচনা হয়।

সভায় দু’টি উপ কমিটি গঠন করা হয়। এর মধ্যে প্রাথমিক ও সাধারণ, আজীবন সদস্য পুনঃ নির্ণয়, অন্তর্ভুক্তি এবং হালনাগাদ করার জন্য মো. শাহাদাৎ হোসেন শান্তকে আহ্বায়ক করে ৫সদস্যের উপ-কমিটির গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, আবদুল্লাহিল কাফী, ইকবাল হোসেন পাটোয়ারী, কাদের পলাশ ও আশিক বিন রহীম। এছাড়া আবদুল্লাহিল কাফীকে চাঁদপুর সাহিত্য একাডেমির স্থাবর-অস্থাবর, সম্পত্তি রক্ষণাবেক্ষণ বিষয়ক উপ- কমিটির আহ্বায়ক করা হয়।

একই রকম খবর