চাঁদপুর ৩ দিনব্যাপী মেঘনা নদীতে ডুবরী- উদ্ধারকারীদের বার্ষিক মহড়ার উদ্বোধন

বিশেষ প্রতিনিধি ঃ নৌ দূর্ঘটনায় উদ্ধার কাজ দক্ষতা ও দ্রুততার সঙ্গে সম্পাদনের লক্ষ্যে বিআইডাব্লিউটিএ, বাংলাদেশ নৌ-বাহিনী, কোস্টগার্ড, ফায়াল সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স এবং বাংলাদেশ নৌপুলিশের অংশগ্রহনে ডুবুরী-উদ্ধারকারীদের ৩দিনব্যাপী বার্ষিক মহড়া-২০২০ উদ্বোধন হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় চাঁদপুর নৌবন্দর এলাকায় মেঘনা নদীতে উদ্ধারকারী জাহাজ নির্ভীকে এই উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। তিনি বক্তব্যে বলেন, আমাদের সক্ষমতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এখন প্রয়োজন যাত্রীসহ সংশ্লিষ্টদের সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় মুজিববর্ষে আমাদের কার্যক্রম আরো শক্তিশালী হবে।

বিআইডাব্লিউটিএর পরিচালক মো. শাহজাহান এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নৌবাহিনীর ক্যাপ্টেন মো. নজরুল ইসলাম, চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামাল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার শহীদুল ইসলাম, চাঁদপুর ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ফরিদুর ইসলাম, চাঁদপুর নৌ থানার ওসি মো. আবু তাহের খান, সাংবাদিক মুহাম্মদ মাসুদ আলম ও বিপ্লব সরকার প্রমূখ।

পরে বিআইডাব্লিউটি এ চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক চাঁদপুর নৌ এলাকা এবং বন্দর পরিবহন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন করেন।

একই রকম খবর