চান্দ্রা শিক্ষিত বেকার সমবায় সমিতি মানবসেবায় নিয়োজিত

চাঁদপুর খবর রিপোর্ট ঃ করোনার মতো মহাদুর্যোগকালীন সময়ে প্রধানমন্ত্রীর আহবানে সাঁড়া দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন বেশ কয়েকবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত সমবায় সংগঠন চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ ।

মানবসেবায় তার কার্যক্রম ইতিমধ্যে চাঁদপুর জেলাসহ দেশ ব্যাপী ব্যাপক প্রশংসিত হয়েছে । তিনি মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন । মানব ব্রত নিয়ে প্রতিদিন কাজ করছেন । বর্তমান করোনা পরিস্থিতিতে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত শ্রেণীর মানুষের পাশে দাঁড়িয়েছে। চাঁদপুর জেলার সাড়ে ছয় শত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যদ্রব্য পৌঁছে দেয়া হয়েছে।

এছাড়া ২৫ হাজার মানুষকে মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। নগদ টাকাও দেয়া হয়েছে। করোনাকালে ২৫ লক্ষাধিক টাকার সহায়তা এ পর্যন্ত এই সমিতির পক্ষ থেকে দেয়া হয়েছে বলে জানালেন সমিতির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ।

মানুষের এ ক্রান্তিকালে আর্তমানবতার সেবায় নিয়োজিত চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতির এই কার্যক্রমের ধারাবাহিকতায় শুক্রবার চাঁদপুর শহরের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত শ্রেণীর আড়াইশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়। একই সাথে প্রত্যেক পরিবারকে যাতায়াত বাবদ ২শ’ টাকা করে দেয়া হয়। গতকাল সকালে চাঁদপুর স্টেডিয়ামের প্যাভিলিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে আড়াইশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

উল্লেখ্য, তার খাদ্য সহায়তার মধ্যে ছিলেন, কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক, মসজিদের ইমাম, মোয়াজ্জেন এবং মধ্যবিত্ত শ্রেণীর পূর্ব নির্ধারিত সংখ্যক পরিবার। প্রতি পরিবারকে দেয়া হয় চাল ১০ কেজি, আলু ৫ কেজি, মসুর ডাল দেড় কেজি, সয়াবিন তেল ১ লিটার, মুড়ি ১ কেজি, চিনি ১ কেজি, সেমাই ৪ প্যাকেট, পেঁয়াজ ২ কেজি, লবণ ১ কেজি এবং প্রত্যেককে যাতায়াত বাবদ ২শ’ টাকা। এর সাথে প্রত্যেককে করোনা বিষয়ক সচেতনতা লিফলেট বিতরণ করা হয়।

একই রকম খবর