শাহতলী জিলানী চিশতী উবির শিক্ষার্থীদের ক্লাস সমাপনী

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির সমাপনী ক্লাস (র‌্যাগ ডে) উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর (শনিবার) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় হল রুমে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারের সভাপতিত্বে ও দশম শ্রেনির শিক্ষার্থী মো: হারুন-অর রশিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আজকের এ অনুষ্ঠানটি এ বিদ্যালয়ে প্রথম এবং ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। র‌্যাগডে হচ্ছে দশম শ্রেনির পাঠদান সমাপনী, যারা আগামী এসএসসি পরীক্ষার্থী তাদের মিলনমেলা। এটা ১০ম শ্রেনির শিক্ষার্থীদের জন্য যেমন আনন্দের তেমনি বেদনার। ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার জন্য সবাইকে চেষ্টা করতে হবে ।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা সব বিষয়ে নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য হবে সরকারের নির্দেশ মতে আমরা তাদেরই ফরম পূরন করব। কোন শিক্ষার্থী অকৃতকার্য হলে ফরম পূরনের সুযোগ পাবেনা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, সহকারি শিক্ষিকা ফাহিমা জাহান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো:নুরুজ্জামান মুন্সি, উত্তর শাহতলী জোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ,অভিভাবক মোঃ জাকির হোসেন গাজী, সিনিয়র সহকারি শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, অভিভাবিকা হালিমা আক্তার, কম্পিউটার অপারেটর মো: মোস্তফা কামাল।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী রাবেয়া সুলতানা, অহনা আক্তার, নাজমুন খান মুন্না।

র‌্যাগ ডে অনুষ্ঠানে কেক কাটেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

একই রকম খবর

Leave a Comment