হানারচর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা!

স্টাফ রিপোটার : চাঁদপুর সদর উপজেলার ১৩নং হানারচর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আঃ ছাত্তার রাড়ীর বিরুদ্ধে ১২ জন ওয়ার্ড মেম্বার অনাস্থা দিয়েছে।

চেয়ারম্যান ছাত্তার রাড়ীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার,দুর্নীতি ও টাকা আত্নসাৎজনিত কারন দেখিয়ে ওয়ার্ডের সকল মেম্বাররা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান প্রদান করে। স্মারকলিপিতে চেয়াম্যানের বিরুদ্ধে অভিযোগ এনে উল্লেখ করেন, সরকারী ২০বান্ডিল টিন দিয়ে সাধারন জনগেরর কাছ থেকে ৩ হাজার টাকা নিয়েছে।এলজিএসপি বরাদ্ধ হতে ৪০ভাগ টাকা মিথ্যা খরচ দেখিয়ে আত্নসাৎ করেছে।

এডিটি ও উপজেলা উপজেলা উন্নয়ন খাতের দেওয়া ১৩টি গভীর নলকুপ দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছে।উপজেলা থেকে দেওয়া ৯ বান্ডিল টিন বাবদ ৩ হাজার টাকা নিয়েছে।কাবিটা ও টা আর এর বরাদ্ধ ২৫ ভাগ টাকা মিথ্যা খরচ দেখিয়ে আত্নসাত করেছে।হতদরিদ্রদের ঘর দেওয়ার নামে ১০০ জনের কাছ থেকে ৫০০ টাকা নিয়েছে।জেলেদের কার্ড বিতরনের নামে ৬১২ জনের কাছ থেকে ১০০০ টাকা করে উত্তোলন করেছে।২০১৬-২০১৭অর্থ বছরে সলেমান রাড়ী বাড়ির কাঠের পুল মেরামতের নামে ২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।২০১৭-২০১৮ অর্থ বছরে সেই পুল মেরামত দেখিয়ে ১ লক্ষ টাকা নিয়েছে।হতদরিদ্রে কর্মসূচীর কার্যক্রমে প্রশাসনের নামে প্রতি শ্রমিক হতে ১০০ টাকা করে নিয়েছে।বিজিডি কার্ড দেওয়ার সময় প্রত্যেক কার্ডধারীর কাছ থেকে ১০০০টাকা নিয়েছে। জেলেদের জাটকার চাল ৪০ কেজি না দিয়ে ২৬/২৭ কেজি দিয়েছে।
চাল কম দেওয়ার কারনে তারা অভিযোগ করলে চেয়াম্যান তার বাহীনি দিয়ে জেলেদের মারধর করেছে।
কোন প্রকার মিটিং ছাড়া চেয়াম্যান নিজে একক সিদ্ধান্ত নিয়েছে।

২০১৭-২০১৮ অর্থ বছরে জেলেদের চাল বিতরনের পূর্বে চেয়ারম্যান ও তার ছেলে রাতের অন্ধকারে কিছু চাল অনত্রে বিক্রী করেছেন।

১৩নং হানারচর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আঃ ছাত্তার রাড়ীর বিরুদ্ধে এই সকল অভিযোগ এনে এলাকাবাসির পক্ষে ৪নং ওয়ার্ড মেম্বার আব্দুল হালিম বাদি হয়ে অভিযোগপত্রটি সকল মেম্বারের সমন্বয়ে জেলা প্রশাসকের কাছে প্রদান প্রদান করে।
চেয়ারম্যান ছাত্তার রাড়ীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার,দুর্নীতি ও টাকা আত্নসাৎজনিত কারন দেখিয়ে ১নং ওয়ার্ডের আবুল বাসার দর্জি ২ নং ওয়ার্ডের খায়ের ছৈয়াল, ৩ নংওয়ার্ডের হারুন ৪নং ওয়ার্ডের হালিম ৫ নং ওয়ার্ডের দেলোয়ার ৬নং ওয়ার্ডের বারেক তালুরদার ৭ নং ওয়ার্ডের আবুল কালাম ৮নং ওয়ার্ডের অলিউল্যা ৯ নং ওয়ার্ডের কাদির মিজি ১০নং ওয়ার্ডের রাশিদা বেগম ১১ নং ওয়ার্ডের শামিমা বেগম ১২ নং ওয়ার্ডের খুরশিদা বেগম মেম্বার অনাস্থা দিয়েছে।

একই রকম খবর

Leave a Comment