জাতীয় নাট্যোৎসব চাঁদপুর ভেন্যুর সুচনা অনুষ্ঠান

ইব্রাহিম খান : জাতীয় নাট্যোৎসব চাঁদপুর ভেন্যুর সুচনা অনুষ্ঠান ১৪ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে জাতীয় এই নাট্যোৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, যেই সমাজে সাংস্কৃতিক চর্চা নেই সেই সমাজ কখনোই ভালো কিছু করতে পারে না।

সাংস্কৃতিক চর্চা মানুষের মনকে পরিশালিত করে।পাশাপাশি আমাদেরকে অপসংস্কৃতি থেকেও বেরিয়ে আসতে হবে।আজকে সময় এসেছে আমরা যারা মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় বিশ্বাস করি তাদেরকে সমাজ বিনির্মানে এগিয়ে আসার। তাহলেই এদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিনত হবে।

তিনি বলেন,সাম্প্রদায়িকতা একটি দেশের উন্নতি ও অগ্রগতির অন্তরায়।আমরা মুক্তিযুদ্ধের মাধ্যকে এই সাম্প্রদায়িকতাকে কবর দিয়েছিলাম।এখন আবার সেই সাম্প্রদায়িকতা মাথা চাড়া দিয়ে উঠেছে।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন চট্রগ্রাম বিভাগীয় সম্বন্ময়কারী শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাংবাদিক ও বিশিষ্ট নাট্য সংগঠক শরীফ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর ড্রামার সভাপতি তপন সরকার, অনুপম নাট্যোগোষ্ঠীর সাধারণ সম্পাদক গৌবিন্দ মন্ডল প্রমূখ।পরে অতিথি বৃন্দ প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে নাট্যোৎসবের শুভ উদ্বোধন করেন।

একই রকম খবর