জাতীয় সমবায় দিবস উপলক্ষে চাঁদপুরে র্যালী

স্টাফ রিপোর্টার : “বঙ্গবন্ধুর দর্শন”সমবায়ে উন্নয়ন”এই প্রতিপাদ্যকে ধারণ করে চাঁদপুরে ৫১ তম জাতীয় সমবায় দিবস ২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র্যালী ও আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

৫ নভেম্বর শনিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

এসময় তিনি বলেন, আমি প্রথমেই স্মরণ করছি যাদের তাজা রক্ত দিয়ে আত্মত্যাগ ও ইজ্জতের বিনিময়ে আমরা এমন একটি সুন্দর দেশ পেয়েছি সেইসব বীর সন্তানদের। একই সাথে স্মরণ করছি স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের।

তিনি বলেন আমাদের এই দেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে এবং তা বাস্তবায়ন করতে হলে সমবায় হচ্ছে একটি অন্যতম মাধ্যম।

আর এই সমবায়ের অনেকেই ঋণ নিয়ে উপকৃত হচ্ছেন অনেক বেকার যুবকরা ও স্বাবলম্বী হচ্ছে। আর এই ঋণ দেয়া নেয়া নিয়ে ও অনেক সময় সমবায়দের অনেক সমস্যায় পড়তে হয়। এখানে ঋন নিয়ে অনেকেই উদাও হয়ে যায়। সে সমস্যা গুলো নিজেরাই মিটাতে চেষ্টা করবেন। কারন আদালতে যাওয়া ভালো কাজ নয়। তবে সমবায় সমিতির রেজিস্ট্রেশন খরচ অনেক বেশি, এটা কমাতে হবে, সুদের হার কমাতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হেদায়েত উল্লাহ,চাঁদপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির (বিআরডিবি) চেয়ারম্যান আলী এরশ্বাদ মিয়াজী প্রমুখ।

চাঁদপুর সদর উপজেলা সমবায় অফিসার মোঃ দেলোয়ার হোসেনের পরিচালনায় সমবায়ীদের মাঝে বক্তব্য রাখেন, যুব ধারা সমিতির সভাপতি মোঃ জুলহাস মিয়াসহ আরও অনেকে।

একই রকম খবর