জাপানের বিনিয়োগকারী প্রতিনিধি চাঁদপুরে প্রস্তাবিত পর্যটন প্রকল্প স্থান পরিদর্শন

জাপানের অন্যতম বিনিয়োগকারী প্রতিষ্ঠান এসকে গ্লোবালের প্রতিনিধি কেই কিতামুরা চাঁদপুর শহরের ডাকাতিয়ার তীরে এবং মেঘনার চরে প্রস্তাবিত পর্যটন কেন্দ্র ব্লু রিভার আইল্যান্ড এন্ড ট্যুরিজম লিঃ এর জন্যে নির্ধারিত জমিগুলো সরজমিনে পরিদর্শন করেছেন। তিনি চাঁদপুরের মনোরম দৃশ্য ও পর্যটন কেন্দ্র স্থাপনের জায়গা দেখে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন।

প্রকল্প এলাকা পরিদর্শনের সময় সাথে ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল ও ব্লু রিভার আইল্যান্ড এন্ড ট্যুরিজম লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সাগর মাহমুদ, ডেপুটি সিইও মোঃ মুনসুর আলম মুন্না ও পাবলিক রিলেশন এন্ড কমিউনিকেশন ডিরেক্টর মোঃ মাইনুল হাসান দোলন।

এছাড়া উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আসহান উল্লাহ ও ইন্টেরিয়র স্টুডিও-এর কর্ণধার মোঃ মারুফ লিয়াকতসহ অন্যরা।

কেই কিতামুরা চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন এবং প্রকল্প নিয়ে আলোচনা করেন। জেলা প্রশাসক প্রকল্পের অগ্রগতির জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদের সাথে কেই কিতামুরা সৌজন্য সাক্ষাৎ করেন। পুলিশ সুপার প্রকল্প চলাকালীন সময়ে নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেন।

সার্বিক দিক পর্যবেক্ষণ করার পর জাপানের বিনিয়োগকারী প্রতিনিধি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা বিনিয়োগ করার জন্যে প্রস্তুত। যত দ্রুত আমরা জমিগুলো পাবো ততো তাড়াতাড়ি প্রকল্পের কাজ শুরু করতে পারবো বলে আশা করছি। বাংলাদেশ সরকার এ ব্যাপারে আমাদের সহযোগিতা করবে বলে আশা করছি।

ব্লু রিভার আইল্যান্ড এন্ড ট্যুরিজম লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী সাগর মাহমুদ বলেন, আমরা দীর্ঘ তিন বছর ধরে এখানে কাজ করে যাচ্ছি। চেষ্টা করছি চাঁদপুরে পর্যটনের জন্যে এই বিনিয়োগটি নিয়ে আসার জন্যে। বিনিয়োগকারী প্রতিষ্ঠান প্রধান অত্যন্ত সন্তেুাষ প্রকাশ করেছেন আমাদের প্রস্তাবিত প্রকল্প স্থান পরিদর্শন করে। বিনিয়োগকারী প্রতিষ্ঠান আমাদের গ্রিন সিগন্যাল দিয়ে দিয়েছে।

এখন আমাদের জমির স্থায়ী বন্দোবস্ত প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সাথে সাথে এই স্বপ্নের প্রকল্পের কাজ শুরু করতে পারো বলে আমরা আশা করছি।

একই রকম খবর