শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির সভা

মো: রানা সরকার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের গভর্নিং বডির সভা অনুষ্ঠিত হয়েছে।

(১ ডিসেম্বর) শনিবার সকাল ১০টায় অধ্যক্ষের কার্যালয়ে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ এর পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন নবাগত কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সভায় সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, আমি প্রথমেই মহান রাব্বুল আলামিনের কাছে শোকরিয়া আদায় করছি । আমাকে দ্বিতীয়বারের জন্য কলেজের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি । আমি বিগত দিনের ন্যায় চেষ্টা করবো কলেজের স্বার্থ সংরক্ষণে কাজ করার । ইতিমধ্যে কলেজের নতুন ৪তলা বিশিষ্ট ভবন নির্মাণসহ ব্যাপক কাজ করেছি । সামনে আরো অনেক পরিকল্পনা রয়েছে। কলেজের উন্নয়নে গভর্নিং বডির- শিক্ষক-অভিভাবক-ছাত্র-ছাত্রী ও সর্বোপরি এলাকাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি ।

তিনি আরো বলেন, আজকের দিনে স্মরণ করছি কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদীকে । তিনি এ এলাকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করে গেছেন । দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী বর্তমান সরকারের আমলে জিলানী চিশতী কলেজে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মিত হয়েছে । এটা এ এলাকার দীর্ঘদিনের দাবী ছিলো । যা কিনা পূরণ হলো । শিক্ষার মান উন্নয়নে তথা নারী শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে । উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি হয়েছে । রাজনীতিমুক্ত এ কলেজটি সুষ্ঠুভাবে অত্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে । এলাকায় শিক্ষার আলোয় আলোকিত করে আসছে প্রতিষ্ঠানটি ।

এসময় সভায় অংশ নেন গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সমাজকর্ম বিভাগের প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষিকা নুরুন্নাহার বেগম মুক্তা, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সদস্য ফিরোজা বেগম, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মো: মো: জাকির হোসেন গাজী, গভনির্ং বডির অভিভাবক সদস্য ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী ,গভনির্ং বডির অভিভাবক সদস্য ও ইউপি মেম্বার মো: মোস্তফা খান, গভর্নিং বডির মহিলা অভিভাবক সদস্য আয়শা বেগম প্রমুখ । এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী।

একই রকম খবর

Leave a Comment