শাহ্তলী জিলানী চিশতী কলেজের নব-গঠিত গভর্নিং বডির সভা

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের নব-গঠিত গভর্নিং বডির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

(১৭নভেম্বর) শনিবার দুপুর ১২টায় কলেজ মিলনায়তনে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ এর পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির নব-নির্বাচিত চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। প্রথম সভায় অংশ নেন নবগঠিত গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সমাজকর্ম বিভাগের প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষিকা নুরুন্নাহার বেগম মুক্তা, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মো: মো: জাকির হোসেন গাজী,গভনির্ং বডির অভিভাবক সদস্য ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী ,গভনির্ং বডির অভিভাবক সদস্য ও ইউপি মেম্বার মো:মোস্তফা খান প্রমুখ ।

সভায় নবগঠিত গভনির্ং বডির সদস্যদের পরিচিতি তুলে ধরা হয় । সভায় ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪বার নির্বাচিত জনপ্রিয় মহিলা ইউপি মেম্বার মিসেস ফিরোজা বেগমকে কলেজের শিক্ষানুরাগী সদস্য পদে নির্বাচিত করা হয় । সবাই হাততালি দিয়ে সভায় তা অনুমোদন করেন ।
নবগঠিত গভনির্ং বডির শেষে শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির নব-নির্বাচিত চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

মত বিনিময় সভায় জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির নব-নির্বাচিত চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন,আমাকে দ্বিতীয়বারের মত গভনির্ং বডির চেয়ারম্যান নির্বাচিত করায় কলেজ গভনির্ং বডি-অভিভাবক-শিক্ষক-এলাকাবাসী ও সুধীজনদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি । আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে সবাইকে নিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাবো ।তিনি বলেন, শিক্ষা বিস্তারে সকলকে এগিয়ে আসতে হবে। আমাদের কলেজে অনেক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকারের আমলে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। স্থানীয় এমপি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতায় ডা. দীপু মনি এ ভবন করা সম্ভব হয়েছে। আমরা এ নতুন ভবনে খুব দ্রæত একাডেমিক কার্যক্রম শুরু করতে পারবো।

তিনি আরো বলেন এ সরকারের আমলে আমাদের এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে। গভর্নিং বডি ও শিক্ষকমন্ডলীসহ আমরা একটি পরিবার। আমাদের সকলে মিলে শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে। সামনে শিক্ষার্থীদের এইচ.এস.সি নির্বাচনী পরীক্ষা। শিক্ষার্থীরা যাতে নির্বাচনী পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে সেদিকে খেয়াল রাখতে হবে। শিক্ষা বিস্তারে জিলানী চিশতী কলেজের এলাকায় সুনাম রয়েছে। এ সুনাম ধরে রাখতে হবে।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সমাজকর্ম বিভাগের প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষিকা নুরুন্নাহার বেগম মুক্তা, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মো: মো: জাকির হোসেন গাজী,গভনির্ং বডির অভিভাবক সদস্য ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী ,গভনির্ং বডির অভিভাবক সদস্য ও ইউপি মেম্বার মো:মোস্তফা খান, জিলানী চিশতী কলেজের কৃষি বিজ্ঞান বিভাগরে সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষিকা শামীমা আক্তার, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হানিফ মিয়া, ইংরেজী বিভাগের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: মানিক মিয়া, গণিত বিভাগের প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হাবিবুর রহমান, রসায়ন বিভাগের প্রভাষক মো: মাহবুবর রহমান, ৪নং শাহমাহমুদপুর ইউপি সদস্য ফিরোজা বেগম, কলেজ, কলেজের সহকারি লাইব্রেরীয়ান নাছরীন আক্তার, কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান প্রমূখ।

সভার শুরুতেই জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির ২য় বারের মত নব-নির্বাচিত চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদসহ অন্যান্য শিক্ষক ও গভর্নিং বডির সদস্যবৃন্দ।

সভা শেষে কলেজ গভর্নিং বডির সাবেক শিক্ষানুরাগী সদস্য মরহুম আলহাজ্ব তাহের হোসেন রুশদীর কবর জিয়ারত করেন মরহুমের ছোট ছেলে ও গভর্নিং বডির নব-নির্বাচতি চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া ও মুনাজাত পরিচালনা করেন গভর্নিং বডির অভিভাবক সদস্য ও শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

সভায় সমাপনী বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করেন।
উল্লেখ্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা কলেজ পরিদর্শক এর স্মাক্ষরিত স্মারক নং :ক,প/কমিটি/চাঁদ/৪৯৫ তাং ৭/১/২০১৮ ইং এক পত্রের মাধ্যমে কলেজ কর্তৃপক্ষকে জিলানী চিশতী কলেজ নবগঠিত গভনির্ং সভাপতি ও আজীবন দাতা সদস্য সোহেল রুশদীসহ পুর্নাঙ্গ গভনির্ং বডি অনুমোদনের বিষয়টি অবহিত করেছেন ।

একই রকম খবর

Leave a Comment