চাঁদপুরে জুয়েলার্স সমিতির অভিষেক

ইব্রাহিম খান : বাংলাদেশ জুয়েলার্স সমিতি চাঁদপুর জেলা শাখা ২০১৮-২০২০ এর অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ২ নভেম্বর শুক্রবার চাঁদপুর প্রেসক্লাবে এই অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বানিজ্য মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শ্রী শুভাশীষ বসু।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার।আগে যেখানে স্বর্ন ব্যবসায়িদের জন্য কোন নীতিমালা ছিলোনা এখন জুয়েলার্স ব্যবসায়িদের জন্য সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে।কাজেই এখন আপনাদের ব্যবসায়ীক ভাবে যে সুযোগ সূবিধা দেওয়া যাবে আগে তা সম্ভব ছিলো না।পাশাপাশি স্বর্ন ব্যবসা যাতে আরো প্রসার লাভ করতে পারে সেজন্য সরকার পদক্ষেপ গ্রহন করেছে।

এসময় তিনি আরো বলেন,স্বর্ন হচ্ছে সুন্দর্য,শান্তি ও আনন্দের প্রতিক।আপনারা যদি আমাদেরকে একটি হিসাব দেন যে আপনাদের কাছে কি পরিমান স্বর্ন রয়েছে এবং সেই অনুযায়ী ট্যাক্স প্রদান করেন তাহলে আমাদেরও জানা থাকলো আপনাদের কাছে কি পরিমান স্বর্ন রয়েছে।এবং স্বর্ন একটি রিসিটের মাধ্যমে ক্রয় বিক্রয় হলে তখন একটি প্রমান থাকবে যে আপনারা কার কাছ থেকে ক্রয় করেছেন।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্যে রাখেন এফবিসিসিআই এর পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারন সম্পাদক শ্রী দিলীপ কুমার আগরওয়ালা।

নবগঠিত চাঁদপুর জেলা জুয়েলার্স সমিতির সভাপতি আলহাজ্ব মোস্তফা (ফুল মিয়া) এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মানিক পোদ্দারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ সভাপতি তমাল কুমার ঘোষ, জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরিফ চৌধুরী।

এছাড়াও আরো বক্তব্যে রাখেন,জেলা জুয়েলার্স সমিতির সহ সভাপতি জয় রাম,ফরিদগঞ্জ উপজেলা জুয়েলার্স সমিতির সাধারন সম্পাদক লিটন কুমার দাস,কচুয়া উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি গোপাল পোদ্দার, জেলা জুয়েলার্স সমিতির সাবেক সাধারন সম্পাদক তাজুল ইসলাম।আলোচনা সভাশেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

একই রকম খবর

Leave a Comment