ফরক্কাবাদ ইসলামিয়া মাদ্রাসায় জেডিসি পরীক্ষার্থীদের দোয়া

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ২০১৮ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীদের উদ্দেশ্যে শনিবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় মাদরাসা মিলনায়তনে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা কমিটির সদস্য ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান।

তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মনোযোগ দিয়ে পড়তে হবে। তাহলেই তারা আলোকিত মানুষ হিসেবে তৈরী হবে। আর তৈরী হওয়ার সুযোগটাই সৃষ্টি হয় শিক্ষা প্রতিষ্ঠান থেকে।

তিনি আরো বলেন, তোমরা সু-শৃঙ্খলভাবে পরীক্ষায় অংশ গ্রহণ করবে এবং মানসম্মত ফলাফল অর্জন করবে। তাহলেই তোমরা এ প্রতিষ্ঠানের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে পারবে। কারণ গত কয়েকটি পাবলিক পরীক্ষায় এ প্রতিষ্ঠান সন্তোষজনক ফলাফল অর্জন করেছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মাওলানা কবির আহমেদ ওসমানী, অভিভাবক সদস্য নুরুল আমিন ভুঁইয়া, শাহ আলম মিয়াজী, মো. আমিনুল আহসান ও ক্বারী মো. দেলোয়ার হোসেন।

উপস্থিত ছিলেন মাদ্রাসার ইংরেজী প্রভাষক এবিএম আনিসুর রহমান, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রভাষক শাহাদাৎ হোসেন জনি, ফরক্কাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফারুকুল ইসলামসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার সাবেক সহকারী অধ্যাপক (আরবী) এ এম এম ইউসুফ মিজি।

একই রকম খবর

Leave a Comment