মৈশাদীতে ডা. দীপু মনি এমপির উন্নয়নের চিত্র

চাঁদপুর খবর রিপোর্ট : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর হাইমচরের উন্নয়নের রুপকার, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন।

২০০৮ সালে নির্বচনে বিজয়ের পর পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন সময় থেকে এ পর্যন্ত মৈশাদী ইউনিয়নে উন্নয়ন মূলক কাজ অব্যাহত রেখেছেন। মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মৈশাদী ইউপি চেয়ারম্যানগনের মধ্যেমে তিনি এ উন্নয়ন মূলক কাজ করা হয়েছে। মৈশাদী ইউনিয়নে যেসকল উন্নয়ন মূলক কাজ হয়েছে, সেগুলো হল, মৈশাদী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন স্থাপন, মৈশাদী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপন, মৈশাদী কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কেন্দ্র, হামানকর্দ্দি কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কেন্দ্র, মৈশাদী তালতলা বাজার রেলস্টেশন পুনঃনির্মান।

মৈশাদী মাটির মহল হতে ইউনুছ পাটওয়ারী বাড়ি পর্যন্ত ২ কিলোমিটার পাকা রাস্তা সংস্কার, মৈশাদী ইউনুছ পাটওয়ারী বাড়ি হতে শেখের হাট বাজার অভিমুখি ১ কিলোমিটার কাঁচারাস্তা পাকা করন, ১নং ওয়ার্ড মন্সি বাড়ি মসজিদ হতে শাহতলী পিডার রোড অভিমুখি ১ কিলোমিটার কাঁচারাস্তা পাকা করন, ১নং ওয়ার্ড উত্তর মৈশাদী সমিতি অফিস হতে গোলা বাড়ি দিঘী ৮শত কিলোমিটার কাঁচারাস্তা পাকা করন, ৫নং ওয়ার্ড মৈশাদী বেলতলী হতে মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৫শত কিলোমিটির পাকা করন, ৯নং ওয়ার্ড শাহতলী পিডার রোড থেকে করের বাড়ি পর্যন্ত ৬শত কিলোমিটার কাঁচারাস্তা পাকা করন, মৈশাদী তালতলা বাজার হতে বটতলী হয়ে মৈশাদী ইউনিয়ন পরিষদ গেইট পর্যন্ত ৩ কিলোমিটার পাকা রাস্তা সংস্কার, শিলন্দীয়া হতে জোড় বাড়ি হয়ে আদুর খাঁ স্কুল পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা সংস্কার, হামানকর্দ্দি মন্নান শেখের ব্রিকফিল্ড থেকে দক্ষিণ হামানকর্দ্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ১২শত কিলোমিটার রাস্তা পাকা করন।

দক্ষিণ মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় দোতলা ভবন নির্মান, উত্তর মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মন, শাহতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান, হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ভবনের ২য় ও ৩য় তলা ভবন সম্প্রসারন, মৈশাদী ইউনিয়ন বাসীর দীর্ঘদিনের আকাক্সক্ষা অনুযায়ী পুরনো সকল কাঠের ও বাঁশের অস্থায়ী ব্রিজকে পাকা ব্রিজ ও কালভাট এ রুপান্তর করন, মৈশাদী তালতলা বাজার, শাহতলী বাজার, মৈশাদী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্্র ভবনসহ বিভিন্ন মসজিদ ও গুরুত্বপূর্ণ রাস্তার মোডে প্রায় ১শত ৫০টি সোলার স্টীট লাইট স্থাপন করা হয়, মৈশাদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড এ প্রায় ৮০টির ও বেশি আর্সেনিক মুক্ত গভীর নলকূপ স্থাপন করা হয়।

মৈশাদী ইউনিয়নে ৪শত ৩৬ জনকে বয়স্ক ভাতা, ১শত ৮জনকে প্রতিবন্ধি ভাতা, ১শত ২৯ জনকে বিধবা ভাতা, ১শত ৮৪ জনকে মার্তৃত্বকালীন ভাতা, ২শত ৭৬ জনকে জেলে ভাতা প্রদান করা হয়।

মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম পাটওয়ারী জানান. চাঁদপুরের উন্নয়নের রুপকার, চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী ডাঃ দীপু মনি এমপির কল্যানে মৈশাদী ইউনিয়নে বিগত ১০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। স্বাধীনতার পর দীপু মনি এমপির হাত ধরেই মৈশাদীর সর্বস্তরে উন্নয়ন হয়েছে।

মৈশাদীতে নতুন নতুন স্কুল ভবন, নতুন নতুন রাস্তা, ব্রিজ কালভাট হয়েছে। মৈশাদীর গুরুত্বপূর্ণ স্থানে স্টীট লাইট স্থাপন করা হয়েছে।
তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে যাকে আওয়ামী লীগের সভাপতি, বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাছিনা মনোনয়ন দিবেন, মৈশাদীর মানুষ এক হয়ে নৌকার পক্ষে কাজ করবেন।

মৈশাদীর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক এবং অভিন্ন। আমাদের মাঝে কোন প্রকার দ্ব›দ্ব নেই। দলের প্রয়োজনে যখন যাকে ডাক দেওয়া হয়, সকলেই সাড়া দিয়ে দলের সকল কার্যক্রম সফল করে। আসন্ন নির্বাচনে মৈশাদীতে আওয়ামী লীগ বিপুল ভোট বিজয়ী হবে ইনশাল্লাহ।

মৈশাদী কৃতি সন্তান বিশিষ্ট আওয়ামীলীগ নেতা জুয়েল ঢালী বলেন,চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃদীপু মনির নেতৃত্বে মৈশাদী ইউনিয়নে গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে । বিশেষ করে মৈশাদী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্্র ভবন স্থাপন, মৈশাদী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপন, মৈশাদী কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কেন্দ্র, হামানকর্দ্দি কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কেন্দ্র, মৈশাদী তালতলা বাজার রেলস্টেশন পুনঃনির্মান করা হয়েছে ।সেই সাথে স্কুল-কলেজ ,রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে ।

মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ তারেক খান বলেন, চাঁদপুরের উন্নয়নের রুপকার ডাঃদীপু মনি এমপির মাধ্যমে মৈশাদী ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করা হয়েছে । আশা করি আগামী সংসদ নির্বাচনে মৈশাদী ইউনিয়নে বিপুল ভোটে ডাঃ দীপু মনিকে পুনরায় নির্বাচিত করবেন ।

একই রকম খবর

Leave a Comment