ডিআইজি হলেন চাঁদপুরের সাবেক পুলিশ সুপার মাহবুবুর রহমান

সাইদ হোসেন অপু চৌধুরী : সারাদেশে ৩২ জনকে সরকার অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি দিয়েছেন। এর মধ্যে চাঁদপুর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন বর্তমানে ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোঃ মাহবুবুর রহমান।

ঢাকা রেঞ্জে দায়িত্বরত অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ইন্টেলিজেন্স) মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) অতিরিক্ত ডিআইজি পদ-মর্যাদায় কর্মকর্তা ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন।

মোঃ মাহবুবুর রহমান ২০ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত ২০০১ সালে ৩১ মে বাংলাদেশ পুলিশ বাহিনীতে অতিরিক্ত পুলিশ সুপার পদে যোগদান করেন। ইতিপূর্বে তিনি পুলিশ সুপার হিসেবে চুয়াডাঙ্গা, চাঁদপুর জেলা ও এসএস, ইমিগ্রেশন হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। গত ২০২১ সালে ১৩ জানুয়ারি অতিরিক্ত ডিআইজি হিসেবে তিনি পদোন্নতি লাভ করেন এবং ঢাকা রেঞ্জের অপারেশন এন্ড ইন্টেলিজেন্স-এর গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

মোঃ মাহবুবুর রহমান সদা হাস্যোজ্জল প্রশাসনিক দক্ষতাসম্পন্ন চৌকশ একজন অফিসার, তিনি দক্ষতা দিয়ে প্রশাসনিক কর্মকাণ্ডকে যেমনি সচল রেখেছেন তেমনি আন্তরিকতা দিয়ে সহকর্মীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। তিনি একজন দূরদৃষ্টিসম্পন্ন ও বিচক্ষণ অফিসার। কাজের প্রতি নিষ্ঠা ও দায়িত্ববোধের কারণে তিনি সকলের নিকট প্রশংসনীয়।

একই রকম খবর