চাঁদপুরের নবাগত ডিসি ড. কে এম কামরুজ্জামান সেলিম

আহম্মদ উল্যাহ : চাঁদপুরের ২১তম নবাগত জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগ দিচ্ছেন ড. কে এম কামরুজ্জামান সেলিম। তিনি বর্তমানে এলজিইডি মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান এর স্বাক্ষরিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

এতে উল্লেখ্য করা হয়েছে, বর্তমান দায়িত্বরত চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানকে জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার হিসেবে বদলী করা হয়েছে এবং স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ড. কে এম কামরুজ্জামান সেলিম মহোদয়কে চাঁদপুর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব দিয়েছেন।

যতটুকু জানা গেছে বর্তমান জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান চাঁদপুরে ৭মাস দায়িত্ব পালন করেছেন ।

এদিকে নবাগত চাঁদপুরের জেলা প্রশাসক মহোদয় তিনি নারায়ণগঞ্জ জেলার সহকারী কমিশনার ও সিনিয়র সহকারী কমিশনার হিসেবে ২ বছরের বেশি সময় দায়িত্ব পালন করেছেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে প্রায় ৩ বছর কর্মরত ছিলাম ফরিদপুর জেলার সদর উপজেলায়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে ১ বছর দায়িত্ব পালন করেছি চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

এরপর পুনরায় ফিরে এসেছিলেন পল্লীকবির জেলা ফরিদপুরে এবং দায়িত্ব পালন করেছি প্রায় ৩ বছর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবে।

পরে তিনি মন্ত্রণালয়ে পদায়ন পেয়ে যোগদান করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে।

নবাগত জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম পদায়ন পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাঁর নিজ আইডিতে এক প্রতিক্রিয়ায় বলেন, বর্তমান সরকার আমাকে ডিসি হিসেবে চাঁদপুরে পদায়ন করেছে। প্রথমেই আমি মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করছি। দায়িত্ব গ্রহণের প্রারম্ভে আমি আমার পরিবার, শ্রদ্ধেয় সিনিয়র স্যার, বন্ধুপ্রতীম ব্যাচমেট, অনুজপ্রতীম প্রিয় সহকর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধী সমাজ এবং সর্বোপরি চাঁদপুরবাসীসহ সকলের সহযোগিতা কামনা করছি। আল্লাহ আমাদের সকলের সহায় হোন।

এদিকে নবাগত চাঁদপুরের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী।

জানা গেছে, এছাড়া চাঁদপুরসহ আরও ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয়া হয়েছে। এতে চাঁদপুর, জয়পুরহাট, গাইবান্ধা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, পটুয়াখালী, দিনাজপুর, মেহেরপুর, কুড়িগ্রাম ও সিলেটে ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

নির্বাচনের আগে তিন মাস হাতে থাকতে মাঠ প্রশাসনে এই পরিবর্তন আনছে সরকার। জাতীয় নির্বাচনে জেলা প্রশাসকরা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন।

ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসাবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলি দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

এদিকে বর্তমান জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান চাঁদপুর থেকে বদলি হয়ে যাচ্ছেন এ খবরে অনেকেই সোস্যাল মিডিয়া নানা মন্তব্য করছেন। তবে অল্প ক’দিনেই তিনি চাঁদপুরের সাধারণ মানুষের মন জয় করে নিয়েছেন।

বিশেষ করে হতদরিদ্র মানুষগুলো যেনো তাদের আশ্রয়স্থল খুঁজে পেয়েছিলো বর্তমান জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের মাঝে ।

একই রকম খবর

Leave a Comment