ড. মোহাম্মদ হাসান খানের নামে আবারো ফেক আইডি

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা কমিটির সদস্য, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষানুরাগী ড. মোহাম্মদ হাসান খান এর নিজ নামীয় ফেসবুক আইডি অনুসরণ করে আবারো একটি ফেইক আইডি করা হয়েছে।

এরপূর্বেও একটি ফেইক আইডি খুলে সম্মানহানি করার চেষ্টা করেছিলো। ওই সময় সঠিক আইডি এবং ফেইক আইডি পাশাপাশি দিয়ে চাঁদপুরের স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হয়।

এরপর কিছুদিন ওই আইডি দিয়ে মিথ্যা, বানোয়াট তথ্য প্রচার বন্ধ থাকলেও আবার নতুন করে নামের মোহাম্মাদ এর স্থলে মোহাম্মদ লিখে অর্থাৎ আকার বাদ দিয়ে নতুন ফেইক আইডি এবং ফেসবুক প্রোফাইলের কভার ছবি পরিবর্তন করে নতুন করে ফেইক আইডি খোলা হয়েছে। যা সম্পূর্ন প্রযুক্তি আইনি বিরোধী এবং বড় ধরনের অপরাধ।

এ বিষয়ে ড. মোহাম্মদ হাসান খান তার ফেসবুকে লিখেছেন ‘‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কিছু কতিপয় খারাপ মনোভাব সম্পন্ন ব্যক্তি, আমার মানসন্মান ক্ষুন্ন করার জন্য নিম্ন লিখিত আইডিটি খুলেছে, যা ফেইক, বানোয়াট ও মিথ্যা আইডি। এই আইডি থেকে যে সকল তথ্য প্রকাশ হবে তা আমার নয়। সবাইকে উক্ত আইডি পরিহার করার জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি।”

উল্লেখ্য, সম্প্রতি চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ফেসবুক নজরদারী এবং এ বিষয়ে সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।

একই রকম খবর

Leave a Comment