দক্ষিণ বিষ্ণপুর সপ্রাবির পানির মোটর চুরি

স্টাফ রিপোর্টার: চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের ৫নং দক্ষিণ বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পানির মোটর চুরির ঘটনা ঘটেছে। পরে এলাকাবাসীর সহায়তায় ঘটনার ৩ দিন পর ২চোরকে সনাক্ত করে চুরি হওয়া মোটরটি উদ্ধার করা হয়।

২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সালিশ বৈঠকে আটক চোরদেরকে বেত্রাঘাত, জুতোপেটাসহ ১০ হাজার টাকা জরিমানা করে এলাকাবাসী ছেরে দেয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ননিগোপাল পাল জানান, গত ৩দিন আগে বিদ্যালয়ের নতুন পানির মোটরটি চুরি হয়ে যায়। বিষয়টি তিনি বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ও স্থানীয় মেম্বার সোহেল খানকে জানান। পরে বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পারি ধনপদ্দি মিজির বাড়ির কালু মিজির পুত্র রাব্বি (১৭) মোটরটি চুরি করেছে। তার সহযোগী ছিলো বরকত উল্লাহ বাড়ির মৃত কাজলের পুত্র সজিব। পরে চোর রাব্বির নানা শাহজাহান মুন্সির ঘর থেকে চুরি যাওয়া মোটরটি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে স্কুল কমিটির সভাপতি ও স্থানীয় মেম্বার সোহেল খান জানান, আমরা বৃহস্পতিবার বিকেলে সালিশি বৈঠকে বসি। পরে এলাকার লোকজনের উপস্থিতিতে চোরদেরকে বেত্রাঘাত, জুতোপেটা ও ১০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেরে দেওয়া হয়।

এদিকে বিদ্যালয়ের জমিদাতা রাজ্জাক প্রধানিয়া, এলাকাবাসী রফিকুল ইসলাম, কামরুল ইসলাম,
আঃ হান্নান ক্ষোভ প্রকাশ করে বলেন, ইতোপূর্বে এই এলাকায় অসংখ্য চুরির ঘটনা ঘটেছে। কিছুদিন পূর্বে মাদ্রাসার ১৫ কেজি রট এবং একটি বাড়ি থেকে মোবাইল ফোন চুরি হয়েছে। আমাদের ধারণা এই চোরদের দ্ধারাই এসব চুরি হয়েছে।

তারা জানা, এই কিশোর চোরদের পেছনে একটি বড় ধরনের সংঘবদ্ধ চক্র রয়েছে। যারা অন্তরালে থেকে তাদেরকে পরিচালিত করে। এই বিচারের মাধ্যমে তাদের কে বাচিয়ে দেওয়া হয়েছে। এই চোরদের কে প্রশাসনের হাতে তুলে দিলে আসল চক্রটির পরিচয় বেরিয়ে আসতো।

একই রকম খবর