দুর্যোগে চাঁদপুর জেলায় ৩১১ আশ্রয় কেন্দ্র প্রস্তুত

চাঁদপুর খবর রির্পোট : আসন্ন ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় গতকাল চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমানের সভাপতিত্বে বিকাল ৪ঃ০০ টায় তার বাসভবনে দুযোগ প্রস্তুতিমূলক সভা সম্পন্ন হয়েছে।

এ সভায় চাঁদপুর জেলার সকল সরকারি ও বেসরকারি দপ্তর কে বিশেষ করে দুর্যোগ অধিদপ্তর,পানি উন্নয়ন বোর্ড, স্বাস্থ্য বিভাগ, কৃষি, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস, কোষ্টগার্ড,আবহাওয়া অফিস, রোভার,স্কাউট,রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবী সদস্যদের প্রস্তুত ও সতর্ক থাকতে বলা হয়েছে।

জান- মালের যাতে কোনো ক্ষতি না হয় সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে বলা হয়েছে। জেলা ও উপজেলার সকল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাদের নিজ নিজ অধিক্ষেত্রে সার্বক্ষণিক খোঁজ -খবর ও দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে। জেলার আটটি উপজেলায় আজ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে । চাঁদপুর জেলার ৩১১ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে ।

সরকারি বেসরকারি ১১৩০ জন স্বেচ্ছাসেবক, ৭৫০ জন গ্রাম পুলিশকে প্রস্তুত রাখা হয়েছে । তাছাড়া জেলার জন্য এই মূহুর্তে ১৮৪ টন চাল, ১.৬১ লক্ষ টাকা, ৭৩৪ বান্ডিল টিন ও পর্যাপ্ত শুকনা খাবার মজুদ রাখা হয়েছে । জেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে ।

দুর্যোগ ব্যবস্থাপনা জেলা কমিটি কর্তৃক আয়োজিত এ জরুরী সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর পৌরসভার মেয়র নাসির উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, সদর উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য কর্মকর্তা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ,সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন সংঘটন বিশেষ করে স্কাউট, রোভার, রেডক্রিসেন্ট, এনজিও ব্র্যাক।

একই রকম খবর