দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চাঁদপুর খবর রিপোর্ট: চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত অন্যতম জনপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৬তম বর্ষপূর্তি ও ১৭তম বছরে পদার্পণ উপলক্ষে প্রতিনিধি সম্মেলন, কেক কাটা, নবায়নকৃত আইডি কার্ড বিতরণ অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব রোডস্থ ওয়েস্টার্ন কিচেন এন্ড পার্টি সেন্টারে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সভাপতির বক্তব্যে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আজকে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী, তাই এই দিনটি আনন্দের দিন। প্রথমেই পাঠক মহলসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়, চাঁদপুর জেলা প্রশাসন, জেলা পুলিশ বিভাগকে। বিশেষ করে সম্মানিত পাঠকদেরকে। যারা এ পত্রিকাটিকে টিকিয়ে রাখার জন্য সাহস দিয়েছে। যাদের প্রেরনায় অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতায় পত্রিকাটি আজকে পাঠক মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকার মধ্যে একটি। পত্রিকা নিয়মিত বের হয় এটা অনেক চ্যালেঞ্জিং। আর এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই পত্রিকা প্রকাশ করছি। পত্রিকা নিয়মিত প্রকাশ করার সাথে অর্থনৈতিক ব্যাপারও রয়েছে। আপনারা যারা সাংবাদিক আছেন পত্রিকাকে সহযোগিতা করবেন। যাতে পত্রিকা নিয়মিত প্রকাশনা করা যায়। পত্রিকায় এমন সংবাদ লেখা যাবে না, যা পাঠক গ্রহন করবে না। সংবাদের আবশ্যই বস্তুনিষ্ঠতা থাকতে হবে। তাই আপনাদের সত্য ঘটনা’র মানসম্মত নিউজ প্রেরণ করতে হবে। সংবাদ নির্ভুলভাবে পাঠাতে হবে। আমি আরো কৃতজ্ঞতা প্রকাশ করছি চাঁদপুর প্রেসক্লাবকে।

তিনি বলেন, আপনারা বিজ্ঞাপন দিয়ে পত্রিকাকে সহযোগিতা করবেন। বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করবেন। ম্যাসেঞ্জারে বা ই-মেইলে সরাসরি নিউজ পাঠানো যায়। আমরা পেশাদার সাংবাদিক। আমরা বিতর্কিত সাংবাদিক পত্রিকায় নিয়োগ দেইনি। পত্রিকা জগৎ একটু ভিন্ন। সাংবাদিকতা করতে হলে তাকে আবশ্যই আইটিতে দক্ষ হতে হবে, নইলে প্রতিযোগতার যুগে পিছিয়ে যাবে। আপনাদের ছোট ছোট সহযোগিতা আমাদের কাজের প্রেরনা জোগায়। আপনাদের সবার সহযোগিতায় এ পত্রিকা আরো সাফল্যের দিকে এগিয়ে যাবে।

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী আরও বলেন, সাংবাদিকতা হচ্ছে স্বাধীন পেশা। চাকুরী করলে জবাবদিহিতা করতে হবে। কিন্তু স্বাধীন পেশায় জবাবদিহিতা নেই। জবাবদিহিতা আছে পাঠকের কাছে। বিভিন্ন দিবসে আপনারা বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করবেন। পত্রিকা সবাই স্ব-স্ব ফেসবুক আইডিতে প্রচারের চেষ্টা করবেন। আপনারা সবাই রাত আটটার মধ্যে নিউজ পাঠানোর চেষ্টা করবেন। নিউজের বানান দেখে দিবেন, যাতে বানান ভুল না হয়। আপনারা সবাই পত্রিকাকে পূর্ন সহযোগিতা করবেন। সাংবাদিকতার পেশাকে সকলে গুরুত্ব দেয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা পর্যায় আপনারা নিজস্ব উদ্যোগে প্রোগ্রাম করবেন। আমরা ভবিষ্যতে পত্রিকার সাংবাদিকদের মধ্যে যারা সেরা, তাদের নির্বাচিত করে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করব। চাঁদপুরে অনেক গুলো প্রত্রিকার মধ্যে চাঁদপুর খবর পত্রিকা একটি। আমি সবসময় পাঠকদের কাছে কৃতজ্ঞ। আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের পক্ষে কাজ করছি। আমরা চাঁদপুরের সম্ভাবনা তুলে ধরতে চাই এ পত্রিকার মাধ্যমে। পাঠকরা নিয়মিত আমাদের এ পত্রিকা পড়লে, পত্রিকা অনেকদূর এগিয়ে যাবে।

দৈনিক চাঁদপুর খবর পত্রিকার যুগ্ম সম্পাদক মো: শওকত করিম এর পরিচালনায় বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রধান সম্পাদক এম.আই মমিন খান, সহকারি সম্পাদক এম. আই দিদার, বিশেষ প্রতিনিধি মো: ইব্রাহীম খান, চীপ রির্পোটার মো: সাঈদ হোসেন অপু চৌধুরী, সিনিয়র স্টাফ রির্পোটার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম (সিফাত), সিনিয়র স্টাফ রির্পোটার (শাহরাস্তি) মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান, হাইমচর প্রতিনিধি বি এম ইসমাঈল হোসেন, ফরিদগঞ্জ প্রতিনিধি এস.এম ইকবাল, সিনিয়র স্টাফ রির্পোটার (মহামায়া) মাসুদ হোসেন, মতলব দক্ষিন উপজেলা প্রতিনিধি সমীর ভট্টাচার্য্য, মতলব উত্তর উপজেলা প্রতিনিধি মো: নাঈম মিয়াজী।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার বার্তা সম্পাদক মাওলানা আহম্মদ উল্ল্যাহ, সিনিয়র স্টাফ রির্পোটার মো: রানা সরকার, ম্যানেজার মানিক চন্দ্র রায়, অফিস সহকারি মো: হযরত আলীসহ অন্যান্যরা।

অনুষ্ঠানের শুরুতে চাঁদপুর খবর পত্রিকা পরিবার ও উপজেলা প্রতিনিধিগনের পক্ষ থেকে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা জানান পত্রিকার জেলা শহরের সাংবাদিকবৃন্দ ও উপজেলা প্রতিনিধিগণ।

অনুষ্ঠানে উৎসব মুখর পরিবেশে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে পত্রিকার জন্মদিন পালন করা হয়। পরে পত্রিকার সাংবাদিকদের মাঝে নবায়নকৃত আইডি কার্ড আনুষ্ঠানিকভাবে প্রদান করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ।

সর্বশেষে অনুষ্ঠানের সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পত্রিকার যুগ্ম সম্পাদক মো: শওকত করিম।

একই রকম খবর