চাঁদপুর নতুন বাজার ব্যবসায়ী সমিতির অভিষেক

স্টাফ রিপোটার : চাঁদপুর নতুন বাজার ব্যবসায়ী সমিতির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৭ অক্টোবর শনিবার সকালে নতুন বাজার নিউ মার্কেটের তৃতীয় তলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

প্রধান অতির বক্তব্যে মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, যে কোন প্রতিষ্ঠান কিংবা সংগঠনের প্রতি যদি কারো আন্তরিকতা বা টান না থাকে তাহলে সে প্রতিষ্ঠান প্রান পায়না। যার কারনে অনেক সংগঠন বা প্রতিষ্ঠান বিলুপ্ত হয়ে যায়। তিনি বলেন, নতুন বাজার অনেক প্রাচীনতম একটি বাজার। এই বাজারের ঐতিহ্য আগের তুলনায় অনেকটা হারিয়ে গেছে। তাই বাজারের সেই হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ক্রেতা সাধারণের সাথে ভালো আচরন করতে হবে। পন্যের মান বাড়াতে হবে এবং ন্যায্য মূল্য থাকতে হবে। সবকিছু মিলিয়ে ক্রেতাদের আস্থা বিশ্বাস অর্জন করলে এমনিতেই নতুন বাজার তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। তিনি আরো বলেন, একই সাথে বাজারের পরিবেশ সুন্দর রাখতে সব সময় পরিস্কার পরিছন্নতা রাখতে হবে। তার জন্য আমরাও পৌরসভার পক্ষ থেকে পরিছন্ন কর্মী দিয়ে নিয়মিত ময়লা আর্বজনা পরিস্কার করি। এই সমিতির উন্নয়নের জন্য কিছু করার আন্তরিক চেষ্টা ও সহযোগিতা থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, সমিতির নির্বাহী সদস্য মুক্তিযুদ্ধা আবু তাহের পাটওয়ারী।

নতুন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনুর পরিচালনায় অন্যানের মাঝে বক্তব্য রাখেন, সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর পাটওয়ারী, সহ সভাপতি দেলোয়ার হোসেন খান, কুমিল্লা রোড সম্মিলিত ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম আই মমিন খান, সমিতির নির্বাহী সদস্য তাফাজ্জল হোসেন তাফু পাটওয়ারী, এস এম সালাউদ্দিন।

প্রধান বক্তার বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন সমিতির কার্যকরী সদস্য হাজী আব্দুল শুক্কুর মিয়াজী। এসময় নতুন বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও সমিতির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment