নবীন ও প্রবীণ মিলেই আওয়ামী লীগের নেতৃত্ব : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

চাঁদপুর খবর রির্পোট : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, দলের নীতি নির্ধারণী পর্যায়ে নারীদের এত অংশগ্রহন বাংলাদেশ আওয়ামী লীগ ছাড়া অন্য কোন রাজনৈতিক দলে নেই। একমাত্র আওয়ামী লীগই নির্বাচনী যে আইনগুলো রয়েছে সেগুলো মেনে দল পরিচালনা করে। নেতৃত্বে নারীরা আছেন, পুরুষেরাও আছেন। নবীন ও প্রবীণ মিলেই আওয়ামী লীগের নেতৃত্ব।

এদেশের মানুষের স্বপ্ন পুরনে বিগত দিনে যেভাবে আওয়ামী লীগ নেতৃত্ব দিয়েছে, আগামীতে সেভাবে হবে।
শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর সরকারি কলেজ মাঠে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলন মানেই হচ্ছে দেশের জন্য গুরুত্বপূর্ণ একটি ঘটনা। তার কারণ আওয়ামী লীগ হচ্ছে সে সংগঠন, যে সংগঠন বাঙালির ভাষার অধিকার এনে দিয়েছে, স্বাধীনতায় নেতৃত্ব দিয়েছে, গণতন্ত্রের পুনরোদ্ধারে সকল আন্দোলনে নেতৃত্ব দিয়েছে এবং গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম করেছে। একই সাথে বাংলাদেশের যে উন্নয়ন ও বর্তমান অবস্থা এবং যে স্বপ্ন দেখছে তাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কারণে।

দীপু মনি বলেন, আওয়ামী লীগের সম্মেলন আসলে সারাদেশের মানুষ তাকিয়ে থাকে কি হবে। ২৪ ডিসেম্বর সম্মেলনে যে কমিটি হবে, সেই কমিটি হবে নবীন ও প্রবীণ মিলিয়ে। এটিই আওয়ামী লীগের ঐতিহ্য। আমি মনে করি বাঙালির অধিকার রক্ষা ও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন সে কমিটি কাজ করবে।
বই বিতরণ সম্পর্কে মন্ত্রী বলেন, এবারও বই উৎসব হবে এবং নির্ধারিত সময়ে। ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী বই উৎসব উদ্বোধন করবেন। আর ১ জানুয়ারী থেকে শিক্ষার্থীরা বই পাবে ইন্শাআল্লাহ।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাক্তার জে.আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সখিনা খাতুন এ সময় উপস্থিত ছিলেন।

একই রকম খবর