চাঁদপুর ফরক্কাবাদে নব নির্মিত গান্ধী ভবন উদ্বোধন

ইব্রাহীম খান : চাঁদপুরেরর কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দীর প্রতিষ্ঠিত ফরক্কাবাদ ডিগ্রি কলেজে ভারতীয় অর্থায়নে নব নির্মিত গান্ধী ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) প্রধান অতিথি হিসেবে এ ভবন উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা।পরে কলেজ মাঠে আয়োজিত বিশাল সূধী সমাবেশেও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

এর আগে অনুষ্ঠানস্থলে প্রধান অতিথি  ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা আসলে তাকে স্বাগত জানান কলেজ ও স্কুলের ছাত্র ছাত্রীরা। এসময় বাংলাদেশ ভারতের পতাকা হাতে নিয়ে ফুল ছিটিয়ে আমন্ত্রণ জানায়।

সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, আমি এই সুন্দর শহরে এসে আনন্দিত। চাঁদপুরে ৩টি নদী এক সাথে মিলিত হয়েছে। চাঁদপুরের ইলিশ ভারতে ব্যাপক পরিচিত। ইলিশের স্বাদ নিতে আমি আগহী। এই কলেজে মহাত্মা গান্ধী নামে যে ভবন উদ্ধোধন হয়েছে এর ৩য় তলা পর্যন্ত ভবনের ব্যায় ভার বহন করবো। ১৯৭১ সালে বীর মুক্তীযুদ্ধা ও ভারত সেনাবাহীনি যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছিলো। আমাদের বহু রক্ত ঝড়েছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ইন্দিরাগান্ধি যে শক্তিশালী বন্ধন সৃস্টি করেছে তা আজ অটুট রয়েছে। ভারত এবং বাংলাদেশের বন্ধন আগামি দিনে আরো সু-দৃঢ় থাকবে বলে আমি আশা রাখি।  বাংলাদেশ আত্যসামাজিক ক্ষেত্রে খুব উন্নতি হয়েছে।

তিনি আরো বলেন,  সংসদ নির্বাচনসহ এই দেশের অভ্যন্তরীণ কোনো বিষয়ে ভারত হস্তক্ষেপ করবে না। কারণ, এটি ভারতের কোনো নির্বাচন নয়। উন্নয়নের নানা ক্ষেত্রে বাংলাদেশে ব্যাপক পরিবর্তন হচ্ছে। তাই বন্ধুপ্রতিম দেশ হিসেবে ভারত বাংলাদেশের পাশে থাকবে।

কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রিয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দীর সভাপতিত্বে বিশেষ অতিথির  বক্তব্য রাখেন, চাঁদপুর-৪ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব ড.মোহাম্মদ সামছুল হক ভূইয়া, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়া, চাঁদপুরজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহাম্মেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি পাওয়ারী প্রমুখ।

শুরুতেই স্বাগত বক্তব্যে রাখেন কলেজের অধ্যক্ষ ড.মো. হাসান খান।অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের প্রভাষক মো. জাহাঙ্গীর হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, প্রশাসনিক, রাজনৈতিক, জনপ্রতিনিধি, শিক্ষক, চিকিৎসক, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।পরে হাইকমিশনারের সম্মানে দেওয়া সূজিত রায় নন্দীর মধ্যাহ্নভোজেও অংশ নেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শিংলা।

একই রকম খবর

Leave a Comment