নাউরী আদর্শ ডিগ্রি কলেজের শহীদ মিনার নির্মাণের ভিত্তিপ্রস্তর

মতলব উত্তর সংবাদদাতা: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজের শহীদ মিনার নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার (৬ আগষ্ট) দুপুরে কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে আজ আধুনিক শিক্ষা বিস্তার হচ্ছে। যা আগামী দিনে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে সহায়তা করবে। সারা বিশ্বে আধুনিক শিক্ষার শিক্ষার বিকল্প নেই। আধুনিক ও কারিগরি শিক্ষা বিস্তারে জননেত্রী শেখ হাসিনার দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছেন। আগামী দিনে জাতিকে শিক্ষিত করে তুলতে আরো তৎপর হচ্ছে সরকার।

এমপি রুহুল আরো বলেন, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা বিস্তারে আধুনিক ভবন ও অবকাঠামো নির্মাণ করছে সরকার। যা বিগত কোন সরকারই করেনি। প্রতিটি স্কুল ও কলেজে আধুনিক কম্পিউটার ল্যাব, আধুনিক ভবন, শহীদ মিনার ও সাইন্স ল্যাব সহ যাবতীয় উন্নয়ন করছেন। তাই আগামী দিনে আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় জনগণ।

তিনি বলেন, ভাষা আন্দোলনের চেতনায় বাঙালি জাতীয়তাবাদের দর্শনের বিকাশ ঘটে। যার ফলে পর্যায়ক্রমে স্বাধীকার আন্দোলন ও সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। এ কারণে শহীদ দিবস ও শহীদ মিনার আমাদের আবেগের জায়গা। এখান থেকে আমরা বারবার প্রতিবাদের ভাষা খুঁজে পাই। এটা প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চেতনার পবিত্র তীর্থকেন্দ্র।

অধ্যক্ষ মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে ও প্রভাষক মেহেদী মাসুদ এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি মামুনূর রশিদ ঢালী, হিতৈষী সদস্য হেলাল উদ্দিন, অভিভাবক সদস্য কাজী মানিক, নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরে আলম স্বপন, ইউপি সদস্য মো. মাসুদুর রহমান প্রমুখ।

একই রকম খবর