নাউরী আদর্শ ডিগ্রি কলেজে আধুনিক বিজ্ঞানাগার উদ্বোধন

মতলব উত্তর সংবাদদাতা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজে আধুনিক বিজ্ঞানাগার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৬ আগষ্ট) দুপুরে কলেজের পদার্থ, জীববিজ্ঞান, রসায়ন, কৃষি ও আইসিটি ল্যাব উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে এই আধুনিক ল্যাবগুলো স্থাপন করা হয়েছে বলে জানান কলেজ কর্তৃপক্ষ।

এসময় বিজ্ঞানকে সঙ্গে নিয়েই এগিয়ে যাবে দেশ- এ প্রত্যয় ঘোষণা করে প্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, বিজ্ঞানমনস্ক প্রজন্মই পারে সব অন্ধকারের বিরুদ্ধে আলোর দিশা দেখাতে। বিজ্ঞান শিক্ষার্থীদের সহায়তায় প্রস্তুত তার সরকার। বিজ্ঞানের ব্যবহারিক শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি আরও বলেন, বিজ্ঞানের এক চরম উন্নতির যুগে বাস করছি আমরা। এটি বিশ্বায়নের যুগ।

বিজ্ঞান, বিশ্বায়ন ও ডিজিটালের এই যুগে একটি সংবাদ দেখে অবাক হলাম। আমাদের দেশে মাধ্যমিক পর্যায়ে এমন অনেক বিদ্যালয় রয়েছে যেখানে শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগের বিষয়গুলোতে পাঠদান করা হলেও সেখানে বিজ্ঞানাগার নেই। ফলে শিক্ষার্থীরা হাতে-কলমে বিজ্ঞান শিখতে পারছে না।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলাউদ্দিনের সভাপতিত্বে ও প্রভাষক মেহেদী মাসুদ এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি মামুনূর রশিদ ঢালী, হিতৈষী সদস্য হেলাল উদ্দিন সরকার, অভিভাবক সদস্য কাজী মানিক, নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের মো. বাহাউদ্দিন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরে আলম স্বপন, ইউপি সদস্য মো. মাসুদুর রহমান প্রমুখ।

একই রকম খবর