চাঁদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় রোববার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার সকাল ১০টায় “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করেন জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়। পরে চাঁদপুর স্টেডিয়ামের হল রুমে জেলার শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে কক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন।

তিনি বলেন, বেগম রোকেয়ার স্বামী ছিলেন একজন ম্যাজিস্ট্রেট, তার স্বামী সাখাওয়াত হোসেনের অনুপ্রেরণায় তিনি বেগম রোকেয়া হয়েছেন। দেশে নারী ক্ষমতায়ন বাস্তবায়নে শেখ হাসিনার ভূমিকা অপরসীম। বাংলাদেশের নারী ক্ষমতায়নে

এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। নারীর ক্ষমতায়নকে আমাদের এগিয়ে নিতে হবে। দেশের জনসংখ্যার ১৬ কোটির অর্ধেক নারী। দেশের প্রত্যেকটি সেক্টর এখন নারীরাই এগিয়ে।
তিনি আরো বলেন, নারীদেরকে ছোট করে দেখার দিন শেষ। বেগম রোকেয়াকে অনুপেরণা করে দেশের নারী সমাজকে অপ্রতিরোধ্যভাবে এগিয়ে যেতে হবে।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান প্রফেসর মাসুদা নূর খান।

সভায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. মহিউদ্দিন আহমেদের সভাপ্রধানে ও রহিমুন্নেসা ডিগ্রি কলেজের ভাইস প্রিন্সিপাল আফরোজা বেগমের পরিচালনায় বক্তব্য রাখেন, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) শাকিলা ইয়াসমিন শূচনা,

স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, আত্ব নিবেদিতা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান, মতলব দক্ষিণের শ্রেষ্ঠ জয়িতা ফরিদা বেগম, সাবিনা ইয়াসমিন, এনজিও কর্মী লায়লা আক্তার, পীর মহসিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম, দশম শ্রেণির ছাত্রী জান্নাত আক্তার, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানাজার বেবী সাহা প্রমুখ।

একই রকম খবর

Leave a Comment