নিজ গাছতলায় হাফিজিয়া মাদ্রাসার রান্নাঘরে আগুন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলায় বাগাদী ইউনিয়নে নিজ গাছতলা ফয়েজ-এ মদিনা হাফিজিয়া মাদ্রাসা ও খাজা আতিকুর রহমান (রহঃ) এতিমখানা, মাদ্রাসার রান্নাঘরে আগুনে পুরে গিয়েছে।

১৪ জানুয়ারী বৃহস্পতিবার দিনগত রাত ৮টার দিকে এঘটনা ঘটে।মুহুর্তে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ায় ঘর হতে এতিম ছাত্রদের খাবারের কোন মালামাল বের করতে পারেনি। আগুনের উৎস কোথা হতে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে রান্নাঘরের লাকরী থেকে হতে পারে। তবে এলাকাবাসী জানিয়েছেন,রান্না ঘরে একটি গ্যাসের সিলিন্ডারের চুলা থেকে এ আগুনের সুত্রপাত হয়ে মুহুর্তে ছড়িয়ে পড়ে।খবর পেয়ে চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে তাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শহিদুল্লাহ বলেন, রাত ৮টা ২৮.মিনিটের দিকে খবর পেয়ে চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি বলেন, আগুনের সুত্রপাত এখনো সঠিক নির্ণয় করা যায়না, রান্না করার লাকরী থেকে হয়েছে তবে কেউ কেউ গ্যাসের চুলা থেকে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জেনেছি।চাঁদপুর বাগাদী ইউনিয়নের নিজ গাছতলা ফয়েজ-এ মদিনা হাফিজিয়া মাদ্রাসা ও খাজা আতিকুর রহমান (রহঃ) এটিমখানা, মাদ্রাসার মহতামীম হাফেজ খাজা ফরিদ আহম্মদ বলেন আমরা রাত ৮ টার সময় এশার নামজের জামাতে ছিলাম।

নামাজ শেষে আমরা রান্নাঘরে আগুন দেখতে পাই,ছাত্ররা যে আগামীকাল সকালে কি খাবে আমার কাছে সে খবারও নাই, সকল খবার পুরে গেছে।এই এতিম ছেলেদের ফয়সালা আল্লাহর উপর ছেড়ে দিলাম তিনিই সকল কিছুর মালিক।তবে এখনে কোন হতাহত হয়নি।ফয়েজ-এ মদিনা হাফিজিয়া মাদ্রাসা ও খাজা আতিকুর রহমান (রহঃ) এটিমখানা,মাদ্রাসায় ২ শিক্ষক, ২ বাবুর্চি আছে। তবে ৫০ জন এতিম ছাত্রদের নাজেরা, নূরানী,তাহফিজুল কুরআান (হিফ্জ) হিফজুল কুরআনের পাশাপাশি বাংলা,গনিত,ইংরেজী পাঠদান করেন।

একই রকম খবর