পুরাণবাজারে গোডাউন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের পুরাণবাজার থেকে রোববার (১১ নভেম্বর) দুপুর ১২ টায় বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজের নেতৃত্বে জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তা ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালায়।
অভিযান চলাকালে পুরাণবাজার ঘোষপট্টি এলাকার শাহজালাল বেপারীর মালিকানাধীন ভাই ভাই পলিথিন স্টোরের ৩টি গোডাউন থেকে প্রায় ২শ’ ৮০ কেজি বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ করে। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে চাঁদপুর মডেল থানায় জিডি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে পুরাণবাজারে কয়েকটি গোডাউনে বিক্রয় নিষিদ্ধ পলিথিন রয়েছে। পরে সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এ বিষয়ে চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরকে খবর দিলে তারা এসে নিশ্চিত করে এগুলো বিক্রয় নিষিদ্ধ।

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র ক্যামিস্ট কাজী সুমন জানান, জব্দকৃত পলিথিনগুলো বিক্রয় নিষিদ্ধ। অভিযানে অনুমানিক ২শ’ ৮০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন-এর বিরুদ্ধে অত্র কার্যালয়ের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

অভিযানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শামিম আহমেদ, নাজমুল ইসলাম, শাকিলা ইয়াসমিন সুমনা, চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক উত্তম কুমার, পুরাণবাজার ফাঁড়ির পুলিশ পরিদর্শক আ. রশিদ, নতুনবাজার ফাঁড়ির পুলিশ পরিদর্শক সিরাজুল মোস্তফা, পুরাণবাজার ফাঁজির এসআই জাহাঙ্গীর আলম, পলাশ বড়ুয়াসহ জেলা পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment