নোটারির মাধ্যমেই বাল্য বিবাহ হচ্ছে : চাঁদপুর জেলা কাজী সমিতি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা কাজী সমিতির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ জানুয়ারি সকাল ১১টায় শহরের রসুই ঘরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা কাজী সমিতির সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা ফজলুল কবীর পাটওয়ারী।

তিনি তার বক্তব্যে বলেন, আমরা সম্মুখ যোদ্ধা হিসেবে যেন করোনা ভ্যাকসিন পাই তার জন্য কেন্দ্রীয় কমিটি সরকারের নিকট অাবেদন করেছে। সমাজে অনেক বাল্য বিবাহ নোটারীর মাধ্যমে বাল্য বিবাহ হয়ে থাকে। এটা বন্ধ করতে হলে নোটারীয়ানদের কাগজ সংগ্রহ করতে হবে। কেন্দ্র তাহলে নোটারীয়ানদের ব্যবস্থা গ্রহণ করতে কাজ করবে। বিবাহ অনুষ্ঠানে নিজে স্বশরীরে উপস্থিত থেকে বিবাহ সম্পন্ন করবেন, কোন ভাবেই সহকারী দিয়ে বিয়ের কাজ সম্পন্ন না করে, সে বিষয়ে জেলা রেজিষ্ট্রার নির্দেশনা দিয়েছে। আগামীতে বিবাহ রেজিষ্ট্রি অনলাইনে হবে তাই সকলের কম্পিউটার শিখতে হবে।

তিনি আরো বলেন, আমরা স্বচ্ছতার সহিত কাজ করলে কোন সমস্যাই অামাদের হওয়ার কথা নয়। অামাদের সকল মতভেদ ভুলে এক ও অভিন্ন থেকে কাজ করতে হবে।

চাঁদপুর জেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক অালহাজ্ব হাফেজ কাজী মাওলানা মোঃ অাব্দুল্লাহ অাল মাসুদ সুফিয়ানের পরিচালনায় বক্তব্য রাখেন, সাবেক সাধারণ সম্পাদক কাজী সাদেক মোঃ ফারুক, কচুয়া উপজেলার সভাপতি কাজী মাওলানা সফিকুর রহমান, শাহরাস্তির সভাপতি কাজী মাওলানা মহিউদ্দিন খোকন, সদরের সভাপতি কাজী মোঃ ছায়েদুর রহমান, হাজিগঞ্জ উপজেলার সভাপতি কাজী মোঃ মোশারফ হোসেন মিন্টু, ফরিদগঞ্জ উপজেলার সভাপতি কাজী মাওলানা মোঃ গোলাম মোস্তফা, মতলব উত্তর সভাপতি কাজী মাওলানা মোঃ হেলাল উদ্দিন, হাইমচর সভাপতি কাজী মাওলানা মোঃ অালী অাকবর প্রমূখ।

সভার শুরুতে কোরঅান তেলাওয়াত করেন মতলব দক্ষিণ থানার সভাপতি কাজী মাওলানা মোঃ ইলিয়াছ। নাতে রাসুল পরিবেশন করেন অালহাজ্ব কাজী মাওলানা মোঃ ছোলাইমান।

হাম ও নাত পরিবেশন করেন কাজী মাওলানা মোঃ গিয়াস উদ্দিন ও জেলা কাজী সমিতির অর্থ সম্পাদক কাজী মাওলানা মোঃ সালাউদ্দিন সোহেল। সভা শেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাজী হাজী মাওলানা মুফতি সলিম উল্লাহ।

একই রকম খবর