চাঁদপুরে আধুনিক নৌ-বন্দর টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন

ইব্রাহীম খান : বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন দেখে বিএনপি এখন দিশে হারা হয়ে পড়েছে। কারণ গত ১০ বছরে আওয়ামী লীগ সরকার সারা দেশের যে অভূতপূর্ব উন্নয়ন করেছে, তা অতিতের কোন সরকার করতে পারেনি।

রোববার (৪ নভেম্বর) বিকেলে চাঁদপুর নদী বন্দর টার্মিণাল ভবন ও আনুষাঙ্গিক অবকাঠামো নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে চাঁদপুর লঞ্চঘাটে আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। যে নদীকে বঙ্গবন্ধু নিজেও ভালো বাসতেন। কিন্তু বিগত সরকারের সময়ে সেই নদীর সঠিক রক্ষণা-বেক্ষণের অভাবে আমাদের অনেক নদী হারিয়ে গিয়েছিলো। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর নদীকে রক্ষায় নানামূখী পদক্ষেপ গ্রহণ করে। যারফলে এখন আবার নদীর গতিপত ফিরে এসেছে। সরকার ড্রেজিংয়ের মাধ্যমে নদীর গতিপতকে সচল রাখছে। সারাদেশে নদী বন্দরকে আধুনিক আয়ন করার করার জন্য পর্যায়ক্রয়ে কাজ করা হচ্ছে। ইতিমধ্যে ৩৫টি নদী বন্দরকে আধুনিক বন্দরে রুপান্তরিত করার জন্য উদ্দ্যোগ নেওয়া হয়েছে। তথা নৌ-পরিবহণ মন্ত্রণালয় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এগিয়ে যাচ্ছে।

এসময় মন্ত্রী বিএনপির সমালোচনা করে তিনি বলেন, নিজেরা আন্দোলনের ক্ষমতা হারিয়ে বিএনপি এখন পরগাছা দলে পরিণত হয়েছে। আমরা দেখলাম হেফাজতের নামকরে বিএনপি যে ন্যক্কার জনক ঘটনা ঘটিয়েছে, তারপর আবার ছাত্রআন্দোলনের নাম করে দেশকে অস্থিতিশীল কারার পায়তারা। এখন আবার ড. কামাল হোসেনের কাদে ভর করে ক্ষমতায় যেতে চাচ্ছে।

বিআইডব্লিউটির চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক (জি) এনইউপি, এনডিসি, পিএসসি, বিএন এর সভাপতিত্বে ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন ও ডা.পীযুষ কান্তি বড়ুয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
তিনি তাঁর বক্তব্য বলেন, বর্তমানে নৌ-পথ থেকে শুরু করে সারা দেশে যে উন্নয়নের জয় জয়কার তার শতভাগ সু-ফল ভোগ করতে হলে শেখ হাসিনা অন্ততপক্ষে আরো একবার ক্ষমতায় আনতে হবে। তাহলে সরকার যে উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়েছে তা বাস্তবায়ন সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা.দীপু মনি এমপি। তিনি বলেন, বর্তমানে এদেশের প্রতিটি মানুষ খেয়ে পরে ভালো আছে। তারা এদেশে আর কোন হাওয়া ভবনকে ক্ষমতায় দেখতে চায় না। মানুষ এখন শেখ হাসিনার উন্নয়নে বিশ্বাসী। কারণ শেখ হাসিনা গত ১০ বছরে এদেশকে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করেছে।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম,সিবিএর সভাপতি আবুল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ ও বিআইডব্লিউটিএর কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্যে চাঁদপুর বাসির দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে ভিত্তি প্রস্থর স্থাপন করা হলো আধুনিক নৌ-বন্দর টার্মিনাল ভবনসহ অন্যান্য অবকাঠামো কাজ।

একই রকম খবর

Leave a Comment