পশুর হাট পরিদর্শনে চাঁদপুরের এসপি মিলন মাহমুদ

চাঁদপুর খবর রির্পোট: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পশুর হাট পরিদর্শন করেন চাঁদপুর পুলিশ সুপার মো: মিলন মাহমুদ বিপিএম (বার)।

গতকাল ৭জুলাই (বৃহস্পতিবার) পুলিশ সুপার মো: মিলন মাহমুদ জেলার বিভিন্ন পশুর হাট সরজমিনে পরিদর্শন করেন।

চাঁদপুরের বিভিন্ন স্থানের ঈদুল আযহা তথা কোরবানীর পশুর হাটের আইন-শৃংখলা বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট গুলোর নিরাপত্তা রক্ষায় পুলিশ তাদের দায়িত্ব যথাযথ পালন করছে কিনা সরেজমিনে তদারকি করেন পুলিশ সুপার মিলন মাহমুদ।

পুলিশ সুপার জানান চাঁদপুর জেলায় ২শ ৯ টি কোরবারিন পশুর হাট ইতিমধ্যে বসেছে। এসব বাজারগুলোতে আইন- শৃখলা রক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কাজ করছে জেলা পুলিশ।

পরিদর্শনকালে পশুর হাটের ইজারাদার, ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতার সহিত কথা বলেন পুলিশ সুপার।

ইজারাদার, ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতাদের উদ্দেশ্যে চাঁদপুর জেলার পুলিশ সুপার বলেন, দেশে করোনা সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে, সবাইকে করোনা থেকে সুরক্ষিত থাকার জন্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। হাটের পশু বিক্রয়কৃত টাকা কেউ যদি পুলিশ পাহারায় বাড়ি নিয়ে যেতে ইচ্ছে পোষণ করেন তাহলে জেলা পুলিশ আপনাকে নিরাপদে পুলিশ পাহারায় আপনার বাড়ি অথবা গন্তব্যস্থলে পৌঁছে দিবে। হাটের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। প্রতিটি কোরবানি পশুর হাটের নিরাপত্তায় থানার নিয়মিত মোবাইল টিমের পাশাপাশি রয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প, অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম, জাল নোট সনাক্তকরণ বুথ, সাদা পোশাকে পুলিশী ব্যবস্থা, ওয়াচ টাওয়ার, মেডিকেল ক্যাম্প, মানি এস্কর্ট ও নিজস্ব স্বেচ্ছাসেবক ব্যবস্থা। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি সম্পর্কে অবগত করতে পুলিশ কন্ট্রোল রুমে (মোবাইল ০১৩২০-১১৬৮৯৮) সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

একই রকম খবর