পাইকদীতে নালিশীর সম্পত্তিতে স্থিতাবস্থা বজায় রাখতে নোটিশ

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের পাইকদী গ্রামের মোল্লা বাজারে অবস্থিত নালিশী সম্পত্তিতে আদালতের নির্দেশনা বাস্তবায়নে চাঁদপুর মডেল থানা পুলিশ কর্তৃক ২য়পক্ষ মো. হ্নদয় মজুমদার গংকে স্থিতাবস্থা বজায় রাখতে নোটিশ প্রদান করা হয়েছে।

জমির মালিক দখলদার মো. জসিম মাল পিতা মো. মুখলেছুর রহমান মাল, সাং পাইকদী, পোষ্ট : শাহতলী, উপজেলা ও জেলা চাঁদপুর এর ১৪৫ ধারায় এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন ।সেই সাথে কাজ বন্ধ রাখারও নির্দেশ দেন । নালিশী সম্পত্তিতে স্থিতিবস্থা সহ শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারীদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নিবে পুলিশ ।

আদালত সূত্রে জানা গেছে, গতকাল ১৮ মে বুধবার চাঁদপুর মডেল থানার এএসআই কফিল উদ্দিন স্বাক্ষরিত এক লিখিত নোটিশ প্রদান করা হয়। নোটিশে উল্লেখ করা হয়, চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে দরখাস্ত মামলা নং ৫৭১/২০২২ ধারা ফৌঃ কাঃ বিঃ ১৪৫ তৎসংক্রান্তে আদালতের স্মারক নং ১৬৭৭/৪, তারিখ ১৭/৫/২০২২ ইং ১ম পক্ষ জমির প্রকৃত মালিক দখলদার মো. জসিম মাল পিতা মো. মুখলেছুর রহমান মাল, সাং পাইকদী, পোষ্ট : শাহতলী, উপজেলা ও জেলা চাঁদপুর । ২য় পক্ষ : মো. হ্নদয় মজুমদার, পিতা মো. সফিক মজুমদার ও মো. মুকবুল হোসেন, পিতা মো. আমান উল্লা উভয় সাং ভাটেরগাও পো: শাহতলী, উপজেলা ও জেলা চাঁদপুর।

আদালতে উল্লেখিত তফসিল সম্পত্তি বিবরণীতে জানা যায় সদর উপজেলার সাবেক ৪৪ নং হাল ৮২ নং ভাটেরগাও মৌজার সিএস ১৪৮ নং, আরএস ৯৬ নং বিএস ১৫৩ নং খতিয়ানভুক্ত-সিএস ৪৩৫,৪৩৯ বিএস ৯৩৪ দাগে মোট.০৮ একর। যাহার উত্তরে রাস্তা, দক্ষিণে মহসিন খান গং, পূর্বে বিল্লাল পাটোওয়ারী, পশ্চিমে কালু খান, সিএস ৪৩৫,৪৩৯, বিএস ৯৪২ দাগে মোট.০৪ একর। যাহার উত্তরে রাস্তা, দক্ষিণে কাবিল খা, পূর্বে ছোবহান খা, পশ্চিমে সরকারি খাল।

চাঁদপুর সদর মডেল থানার এএসআই কফিল উদ্দিন স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করা হয়, আদালতের নির্দেশে নিম্ন তফসভুক্ত সম্পত্তির উভয়পক্ষকে নির্দেশনা প্রদান করা হয় যে নিম্ন তফসিলভুক্ত নালিশি সম্পত্তি বেদখল সংক্রান্তে দরখাস্ত মামলা করা হয়। ফলে উভয় পক্ষ নিজ অবস্থানে থেকে নালিশী সম্পত্তিতে স্থিতিঅবস্থা সহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখবেন। নালিশী সম্পত্তি কোন ধরনের আইন-শৃংখলার বিঘ্ন ঘটলে দায়ী পক্ষের বিরুদ্ধে এবং অমান্য কারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার এএসআই কফিল উদ্দিন দৈনিক চাঁদপুর খবর পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা ঘটনাস্থল চাঁদপুর সদরের পাইকদীতে গিয়ে মো. হ্নদয় মজুমদার গংকেকে স্থিতাবস্থা বজায় বলেছি। তাদের বলা হয়েছে উক্ত সম্পত্তিতে কোন ধরনের আইন শৃংখলা বিঘ্ন ঘটালে অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে অভিযোগ উঠেছে এ ঘটনায় পাইকদী মোল্লাবাজারের স্থানীয় একটি প্রভাবশালী গ্রুপ মো. হ্নদয় মজুমদার গং এর পক্ষ নিয়ে আইন কে তোয়াক্কা না করে জায়গা দখলের পাঁয়তারা করছে ।আদালতের আদেশ অমান্য করছে মো. হ্নদয় মজুমদার গংরা ।

একই রকম খবর