চান্দ্রায় পানি উন্নয়ন বোর্ডের গাছ কেটেছে চেয়ারম্যান ও কলেজ অধ্যক্ষ

স্টাফ রিপোর্টার : পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর কার্যালয় থেকে কোন ধরনের অনুমতি না নিয়ে চুরি করে মুল্যবান গাছ কেটেছে ফরিদগঞ্জ উপজেলার ১নম্বর বালিথুবা (পশ্চিম) ইউনিয়নের চেয়ারম্যান মো. সফিকুর রহমান পাটওয়ারী ও চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় এণ্ড কলেজের অধ্যক্ষ মুকবুল আহমেদ।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাস্থলে গিয়ে কলেজের পুরনো ভবনের পাশে কর্তনকৃত গাছগুলো পাওয়া যায়। কর্তনকৃত এসব গাছের আনুমানিক মূল্য ২ লাখ টাকা।

স্থানীয় বাসিন্দা ও গাছ কাটতে আসা শ্রমিকরা জানান, কলেজ প্রতিষ্ঠার সময় কোন সম্পত্তি না থাকায় পানি উন্নয়ন বোর্ডের পুরনো ভবনে কলেজের কার্যক্রম শুরু হয়। ওই ভবনের পাশেই পানি উন্নয়ন বোর্ডের এসব গাছ ছিলো। গত দুইদিন আগ থেকে গাছ কাটা শুরু হয়েছে। মঙ্গলবার পর্যন্ত ৫টি গাছ কাটা হয়েছে। এর মধ্যে ৩টি গাছ স্কুলের রয়েছে। একেকটি গাছের মূল্য হবে ৪০-৪৫ হাজার টাকা।

কলেজের অধ্যক্ষ মুকবুল আহম্মেদ জানান, আমি স্কুল ও কলেজের কাজের জন্য গাছগুলো কেটেছি। এগুলো পানি উন্নয়ন বোর্ডের গাছ জেনেছি। কিন্তু এর জন্য অনুমতি নিতে হয় সেটা আমার জানা ছিলো না। কাজটি আমার ভুল হয়েছে। ৫টি গাছের মধ্যে ৩টি স্কুলের আর ২টি পানি উন্নয়ন বোর্ডের।

এ বিষয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. সফিকুর রহমান পাটওয়ারীর কাছে পরিষদে যাওয়া হলে তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে তার মুঠোফোনে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান বলেন, আমাদের কাছ থেকে ওই প্রতিষ্ঠান কিংবা চেয়ারম্যান কোন ধরনের অনুমতি নেয়নি। আমরাও কোন অনুমতি দেইনি। তারা আমাদের দু’টি গাছ কেটেছে। তবে সংবাদ পাওয়ার পরপরই লোক পাঠানো হয়েছে। বর্তমানে বাকী গাছকাটা বন্ধ রয়েছে। তবে অনুমতি ছাড়া গাছ কাটার ঘটনায় আমরা বুধবার (১৯ সেপ্টেম্বর) ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করবো।

একই রকম খবর

Leave a Comment