পুরাণবাজারে নিতাইগঞ্জের শ্রী শ্রী কালীমন্দির পুনঃসংস্কার কাজ উদ্বোধন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ নিতাইগঞ্জের ঐতিহ্যবাহী পানগোলায় শ্রী শ্রী কালীমন্দিরের পুনঃসংস্কার কাজ উদ্বোধন করা হয়েছে। ২৯ নভেম্বর শুক্রবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে মন্দিরটির পুনঃসংস্কার কাজ শুভ উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশ হলো অসামপ্রদায়িক চেতনার একটি রাষ্ট্র। এখানে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। এক ধর্মের মানুষের সাথে অন্য ধর্মের মানুষের ভ্রাতৃত্বের বন্ধন রয়েছে। যা পৃথিবীর অনেক দেশেই নেই। এটি সম্ভব হয়েছে মুক্তিযুদ্ধের সপক্ষের দল রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটি দেশের স্বপ্ন নিয়েই আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা, পুরাণবাজার একুশ উদযাপন পরিষদের মহাসচিব ব্যাংকার মুজিবুর রহমান, ব্যবসায়ী ও সমাজসেবক ফয়েজ আহমেদ মন্টু, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, হাইমচর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিবেক লাল মজুমদার।

মন্দির কমিটির উপদেষ্টা স্বপন কুমার নন্দীর সভাপতিত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের প্রভাষক অমিত নন্দী ও মন্দির কমিটির সভাপতি বীন সাহার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মজিদ খান ডেঙ্গু, তাঁতী লীগ নেতা নাসির গাজী, মহিলা আওয়ামী লীগ নেতা ময়না বেগম, মন্দির কমিটির সাধারণ সম্পাদক তরুণ শিকদার, সদস্য গোবিন্দ মন্ডল, ভিম সাহা, রাজিব দেবনাথ, দিলীপ ঘোষ, রতন নন্দীসহ স্থানীয় ব্যবসায়ী, মন্দির কমিটির অন্যরা।

একই রকম খবর