পুরানবাজারে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

সাইদ হোসেন অপু চৌধুরীঃ চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান বলেছেন ‘সারাদেশে একযোগে বাংলাদেশ পুলিশ নারী নির্যাতন বিরোধী আন্দোলন করছে। সারা বাংলাদেশে একটি স্লোগানকে আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাচ্ছি। সে স্লোগানের রূপকার হচ্ছে আমাদের বর্তমান আইজিপি। স্যারের নেতৃত্বে আমরা সারাদেশে ৬৯১২বিট পরিচালনা করছি। এর মধ্যে চাঁদপুর জেলায় রয়েছে ১১৪টি বিট। এই ১১৪টি বিট একযোগে আজকে সকাল ১০টা থেকে নারী নির্যাতন ও নারী ধর্ষণের বিষয়ে আমাদের যে বক্তব্য তা প্রকাশ করতে শুরু করেছি।
স্বদেশের দুঃসময়ে পুলিশ অতীত থেকেই দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে নারীদের সম্মান প্রশ্নবিদ্ধ। বাংলাদেশ পুলিশ সমাজের সবাইকে নিয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাজিক আন্দোলনের মাধ্যমে তা তাড়িয়ে দেবে। পুলিশ সদস্যরা মানুষের পাশে রয়েছে। নারীদেরকে আমরা নিরাপদ রাখবো এবং তা তাদেরকে নিয়েই করবো।’

তিনি বলেন, আমাদের সমাজে যারা নারী মা-বোন রয়েছেন। তাদের সম্মানের বিষয়টি যখন নানাভাবে সামনে আসছে, তখনই বাংলাদেশ পুলিশের যিনি কর্ণধার তিনি চিন্তা করলেন থানা থেকে যেহেতু বিট সংখ্যা বেশী, সুতরাং এর মাধ্যমে আমরা আপনাদের মাঝে একটি ম্যাসেজ পৌঁছে দিতে চাই, “আপনারা একা নন, আমরা আপনাদের সাথে আছি”। বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আপনাদের সঙ্গে রয়েছে। এটাই হচ্ছে আপনাদের জন্য আমাদের আজকের ম্যাসেজ।

তিনি অারো বলেন, মানুষের ভেতর দুটি বিষয় রয়েছে। একটি হলো মানবিক অপরটি হলো কুপ্রবৃত্তি বা পশুত্ব। সমাজের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, নারী নেত্রী ও পুলিশসহ সবাইকে নিয়ে আমরা মানুষের ভেতর যে পশুত্ব রয়েছে তা’ সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করব।’

তিনি গতকাল ১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টায় চাঁদপুর মডেল থানার আয়োজনে পুরানবাজার নতুন রাস্তার মোড়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা কমিউিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চেম্বার অব কমার্সের পরিচালক গোপার চন্দ্র সাহা, নবনির্বাচিত ২নং ওয়ার্ড কাউন্সিলর মালেক শেখ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসি আক্তার, পুরাণ বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কার্তিক সরকার, ১নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি ময়না বেগম, ২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি রৌশনারা বেগম, বিশিষ্ট সমাজ সেবক তৈয়মুর হাসান টিপু, শাহজাহান মাতাব্বর, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বৈশাখী চক্রবর্তী।
উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন, (ওসি তদন্ত) হারুনুর রশিদ, পুরাণ বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাসুদুর রহমানসহ স্থানীয় গনামন্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মাওলানা মো. জামাল ও গীতা পাঠ করেন অর্পিতা নন্দী।
অনুষ্ঠানের শুরু হওয়ার পূর্বে প্রধান অতিথি পুলিশ সুপার মো. মাহবুবুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান নবনির্বাচিত ২নং ওয়ার্ড কাউন্সিলর মালেক শেখ ও মহিলা কাউন্সিলর ফেরদৌসি আক্তার।

একই রকম খবর