চাঁদপুরে দূর্গা পূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের সভা

স্টাফ রিপোটার : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, শারদীয় দূর্গা পূজা উদযাপনের মধ্য দিয়ে সমাজে সম্প্রীতির বার্তা সমাজের সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।অার শুধু দূর্গা পূজার জন্যই নয় এই শান্তির সম্প্রতি চাঁদপুরে পূজোর পরেও থাকতে হবে।

তিনি অারো বলেন,অামরা চাই জাতির পিতার কন্যা শেখ হাসিনার সোনার বাংলা বিনির্মানে এই দূর্গা পূজা উদযাপন চাঁদপুর তথা সারা দেশে এক অানন্দঘন পরিবেশ সৃষ্টি করবে।এতে ধর্ম যার যার রাষ্ট্র সবার মনে রেখে সকলে সাহায্য সহযোগিতার হাত একে অন্যের দিকে বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, চাঁদপুর জেলায় ১শ ৯৬টি মন্ডপে পূর্জা উদযাপিত হবে। তাই সকলকে যার যার অবস্থান থেকে সর্তক থাকতে হবে। প্রতিটি মন্ডপের দায়িত্ব প্রাপ্তদের কাছে প্রশাসনের ফোন নাম্বার রাখতে হবে। সকলকে দায়িত্ব দায়িত্বের মত পালন করতে হবে। যখন যেখানে যে ঘটনা ঘটবে তা তাৎক্ষনিক আমাদের জানাতে হবে।

১০ অক্টোবর বুধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি অারো বলেন, নির্বাচনকে ইস্যু করে শুধু নয় দুষ্টুরা সব সময়ই দেশে শান্তি নষ্ট করতে কাজ করবে।তবে ওই সব দুষ্টদের উদ্দেশ্য চাঁদপুরে কোন প্রভাব ফেলতে পারবে না।অামরা অামাদের গুরুত্বপূর্ন নাম্বার এবার প্রতিটি মন্ডপে দিয়ে দিবো এবং নেতৃবৃন্দের সাথে সার্বক্ষনিক মনিটরিংয়ে থাকবো। অতএব চাঁদপুরে এবার অাগের চেয়েও ধূমধামে নির্বিগ্নে পূজা করতে পারবেন।অামরা চাঁদপুর থেকে সারা দেশে জানান দিতে চাই সম্প্রদায়িক সমন্বয়ে চাঁদপুর অনন্য।এ সময় তিনি পূজা শান্তিপূর্ণ উদযাপনে চাঁদপুর প্রেস ক্লাবসহ সকল মিডিয়ার সাংবাদিকদের সহায়তা চেয়েছেন।

স্থানীয় সরকারের উপপরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের পরিচালনায় এ সময় অারো বক্তব্য রাখেন,জেলা অাওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন অাহমেদ,সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অাবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জামাল হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অাব্দুল্লা অাল জামান মাহমুদ,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী ,চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুভাষ চন্দ্র রায়,সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ, ,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাডঃ বিনয় ভূষন মজুমদার,সাধারন সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী,হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সহকারী প্রকল্প পরিচালক নিরুপম ধর, এনএসঅাই উপপরিচালক এ বি এম ফারুক,চাঁদপুর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর মোঃ অাব্দুল মালেক,চাঁদপুর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুশীল কুমার সাহা,হাইমচর সভাপতি বিবেক লাল মজুমদার,ফরিদগঞ্জ সভাপতি হিতৈষ শর্মা,শাহারাস্তি সভাপতি শ্যামল বন্ধু ভট্টাচার্য্য,কচুয়া সভাপতি তাপষ কুমার নাহা,জেলা ক্যাব সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক জিবন কানাই চক্রবর্ত্তী,হাজিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক সমির দত্ত,মতলব(উত্তর) পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র দাস,মতলব(দক্ষিণ) পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক চন্দন সাহা,রামকৃষ্ণ অাশ্রমের স্থীর অাত্মা নন্দ জী মহারাজ,জেলা জন্মাষ্টমী পূজা উদযাপন পরিষদ সভাপতি গোপাল চন্দ্র সাহা,জেলা পূজা উদযাপন পরিষদ সহ-সভাপতি ব্রজ বল্লব দাস,নরেন্দ্র নারায়ন চক্রবর্ত্তী,যুগ্ম সাধারন সম্পাদক লিটন দাস,প্রচার সম্পাদক ও সদর পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর,দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্মা,পুরান বাজার হরিসভা দূর্গা পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক সম্ভুনাথ সাহা প্রমুখ।এ সময় সভায় সরকারি বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি সম্পাদকগন অংশ নেন।সভায় বক্তারা গত বছর গুলোর দূর্গা পূজা উদযাপন থেকে বিভিন্ন বিষয় সংযোজন বিয়োজন করে এবারের পূজা অারো অানন্দঘন করতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করেন।

একই রকম খবর

Leave a Comment