পূর্ব শাহতলীর মাজার রোড নামক রাস্তার বেহাল দশায় : জনজীবন বিপন্ন

চাঁদপুর খবর রিপোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী-কুমারডুগীর মাজার রোড হয়ে পূর্ব শাহতলীর রাস্তার বেহাল দশা ।

মাজার রোডের কিছু অংশ পাকা হলেও তার এখন বেহাল দশা এবং মাজার ব্রিজের পর রেললাইন পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তা এখনো কাচা । এ রাস্তা দিয়ে গাড়ি তো দূরের কথা জনসাধারণের পায়ে হাটা কষ্টসাধ্য । যার দরূন এলাকায় কোন রোগিকে নিয়ে হাসপাতালে যেতে পরতে হয় মহা সংকটে ।

তাছাড়াও এ রাস্তা দিয়ে শুকনো মৌসুমে প্রায় অর্ধশতাধিক রিকশা সিএনজি চললেও এখন তা প্রায় বন্ধের মুখে । চালকরা এখন বেকার হওয়ার পথে । রিকশা সিএনজি ড্রাইভারদের সাথে কথা বলে জানা যায় এই রাস্তা দিতে চলাচলের সময় তারা মাঝেমাঝে মারাত্মক ভাবে আহত হয় যাত্রীসহ ।

এ রাস্তা দিয়ে একটি কলেজ, একটি মাদ্রাসা, তিনটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, তিনটি প্রাথমিক বিদ্যালয়য়ের ছাত্র ছাত্রী স্কুল চলাকালীন প্রতিদিন শতাধিক ছাত্রছাত্রীদের চলাচল করে ।

অনেক শিক্ষার্থী স্কুল যাওয়ার পথে এই রাস্তাতেই আছাড় খেয়ে পরে । তাই শিক্ষার্থীদের মাঝে স্কুলে না যাওয়ার মানুষিকতা দিন দিন তৈরি হচ্ছে । ইউপি চেয়ারম্যান এবং ৪নং ওয়ার্ডের মেম্বার সাহেবদের কাছে এলাকার মানুষ বিগত কয়েক বছর যাবত দাবি করে আসছে ।

তারা জানিয়েছেন এলাকার রাস্তার কাজ দ্রুত না শুরু করলে এলাকার মানুষের দূর্ভোগ বেড়েই চলবে। তাই তারা এলাকার রাস্তার উন্নয়ন কাজের জন্যে কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে ।

একই রকম খবর