প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ৮ অক্টোবর ২০১৮ তারিখে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১ম পৃষ্ঠায় “চাঁদপুর সদর উপজেলার সমবায় অফিসার ফারুক আলমের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ” শীর্ষ শিরোনামে যে সংবাদটি প্রকাশিত হয়েছে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

প্রকাশিত সংবাদে জেলা সমবায় কার্যালয়, চাঁদপুর এর উদ্ধৃতি দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তার জবাব উপজেলা সমবায় কার্যালয়ের স্মারক নং-২১৪, তারিখ-১০ অক্টোবর ২০১৮ মূলে প্রদান করা হয়েছে।

প্রকাশিত সংবাদ সম্পর্কে সমবায় অফিসার ফারুক আলম জানান, তার সন্তোষজনক জবাবের প্রেক্ষিতে ১৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখে জেলা সমবায় অফিসার কর্তৃক নিজে উপস্থিত থেকে প্রকল্প এলাকায় সুবিধাভোগীদের মধ্যে অবিতরণকৃত চেকসমূহ বিতরণ করেন।

উপজেলা সমবায় অফিসার কর্তৃক দাখিলকৃত জবাব যৌক্তিক ও সন্তোষজনক বিবেচিত হওয়ায় জেলা সমবায় কার্যালয়,চাঁদপুর এর স্মারক নং- ১৩৩৬, তারিখ-৩ অক্টোবর ১৮ মূলে উক্ত অভিযোগ হতে অব্যাহতি প্রদান করা হয়। উক্ত প্রকল্পে নির্বাচিত সুবিধাভোগীদেরকে নগদ কোনো টাকা প্রদান করা হয় না এবং প্রত্যেকের ব্যক্তিগত হিসাবের বিপরীতে প্রকল্প পরিচালক মহোদয়ের স্বাক্ষরিত চেক প্রদান করা হয়।

সুবিধাভোগীগণ উক্ত চেক তাদের ব্যাংক হিসাবে জমা করেন এবং নিজেদের ব্যাংক হিসাবের চেক দ্বারা সুবিধাভোগী নিজেরাই টাকা উত্তোলন করে থাকেন। এ ক্ষেত্রে কারো কোনো টাকা আত্মসাত করার কোনো সুযোগ নেই। প্রকাশিত সংবাদে অর্থ আত্মসাতের বিষয়টি সত্য নয়। পত্রিকায় প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

মুহাম্মদ ফারুক আলম
উপজেলা সমবায় অফিসার, সদর, চাঁদপুর ।

একই রকম খবর

Leave a Comment