চাঁদপুরে অাইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অালোচনা

এমএম কামাল : চাঁদপুর স্থানীয় সরকারের উপ পরিচালক,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) উপসচিব মোহাম্মদ শওকত ওসমান বলেছেন,উন্নত সমৃদ্ধশালী প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই। অার বর্তমান সরকারের মিশন এবং ভিশনই হচ্ছে কারিগরি শিক্ষাকে উন্নত করা।

সোমবার (১২ নভেম্বর) সকাল ১১ টায় সদর উপজেলা মিলনায়তনে গণ প্রকৌশল দিবস ২০১৮ ও অাইডিইবি’র গৌরবোজ্জ্বল ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অারো বলেন,মতলব উত্তর ও হাইমচরকে নিয়ে চাঁদপুরে ইতিমধ্যেই ২ টি ইকোনিমিক্যাল জোন গঠন করা হয়েছে।সেখানে প্রযুক্তিগত জ্ঞান সম্পন্ন লোক প্রয়োজন।কারন দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে সেই ইকোনোমিক্যাল জোনে অনেকে বিনিয়োগ করবে।অার বর্তমান সরকারও বিনিয়োগ বান্ধব সরকার।তাই দেশের স্বার্থেই দক্ষ লোক প্রয়োজন। তিনি অারো বলেন,শিল্প বিপ্লবের মাধ্যমে পিছিয়ে পড়া জনগন অর্থনেতিকভাবে এগিয়ে যাবে। অার এতেই উন্নত বাংলাদেশ গঠন করতে চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবে রূপ নিবে। এই দিবসে অামাদের মূল অঙ্গীকার হউক দেশের মানুষ তাঁর মেধা ও প্রযুক্তিগত দক্ষতার মাধ্যমে এগিয়ে যাওয়া। দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো “অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য ৪র্থ শিল্প বিপ্লব”।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স,বাংলাদেশ(অাইডিইবি) চাঁদপুর জেলা সভাপতি তমাল কুমার ঘোষের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. কফিল উদ্দিন অাখন্দের পরিচালনায় অনুষ্ঠানে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিভিন্ন দিক তুলে ধরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স,বাংলাদেশ(অাইডিইবি) কুমিল্লা অঞ্চলের সহ-সভাপতি প্রকৌশলী মো. মোখলেছুর রহমান।এ সময় অারো বক্তব্য রাখেন,গনপূর্ত বিভাগ চাঁদপুর জেলার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ অাব্দুল অালী,চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর সরকারি পলিট্যাকনিক ইনষ্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. লুৎফর রহমান,চাঁদপুর সরকারি ট্যাকনিকাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী সিরাজুল ইসলাম,অাইডিইবি জেলা সাধারন সম্পাদক স্বপন কুমার সাহা প্রমুখ। অনুষ্ঠানে ৪ শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ শতাধিক শিক্ষাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে অংশ নেয়।পরে দিবস উপলক্ষ্যে একটি রেলী বের করা হয়।

একই রকম খবর

Leave a Comment