প্রসঙ্গ : কাঁঠালবাড়ীর ফেরীতে উঠা নিয়ে ভুল তথ্য প্রচার ও গুজব ছড়ানো

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুরের প্রাক্তন জেলা প্রশাসক, বতমান যুগ্ম সচিব (এটুআই) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ঢাকা। একজন জনবান্ধব ও দক্ষ সৎ সরকারি কর্মকর্তা।চাঁদপুর জেলা প্রশাসক থাকাকালীন জনসেবার জন্য তিনি পর পর দু’বার জাতীয় জনপ্রশাসন পদক পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মাদারীপুর কাঁঠালবাড়ী ১নং ফেরী ঘাটে যুগ্ম সচিব মোঃ আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে মন্ত্রণালয়ের একটি টীম সেমিনার শেষে ঢাকায় ফিরছেন।

ফেরীতে উঠা নিয়ে এবং ফেরী আটকা রাখা নিয়ে একটি পক্ষ বিভ্রান্তি তথ্য প্রচার করছে এবং গুজব ছড়াচ্ছে। প্রকৃত ঘটনা হচ্ছে যুগ্ম সচিব মোঃ আব্দুস সবুর মন্ডল জানেনই না ফেরীতে কোন এম্বুলেন্স আছে।

কিছুক্ষণ পর পর ওখান দিয়ে ফেরী চলাচল করছে। ওনি সংশ্লিষ্ট জেলা প্রশাসককে বলেছে ফেরীতে যাবে ওনার মন্ত্রণালয়ের টীম নিয়ে, এতটুকুই। ফেরী আটকিয়ে রাখার বিষয়টি তিনি কিছুই জানেন না। পরবর্তীতে সোমবার (২৯ জুলাই) উনি জেনেছেন ফেরীতে এম্বুলেন্স ছিলো এবং একজন রোগীর মৃত্যুর মতো মর্মান্তিক ঘটনা ঘটেছে।

কিন্তু জনাব যুগ্ম সচিব মোঃ আব্দুস সবুর মন্ডলকে নিয়ে একপক্ষ অযথা ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। একজন জনবান্ধব সৎ অফিসারকে নিয়ে এভাবে ভুল তথ্য দিয়ে গুজব রটানো সত্যিই দু:খজনক।

৬ষ্ঠ শ্রেণির ছাত্র তিতাসের মৃত্যুটি অত্যন্ত মর্মান্তিক। তবে ফেরী কর্তৃপক্ষের কোন খাফিলতি ছিলো কিনা সেটা দেখা যেতে পারে।

একজন জনবান্ধব সরকারি অফিসারকে নিয়ে এভাবে ভুল তথ্য ও গুজব রটানো হলে সরকারি ভালো অফিসারগুলো কাজের উৎসাহ হারাবে। আমরা প্রকৃত ঘটনার জানার চেষ্টা করি এবং জনসাধারণকে সঠিক তথ্য উপস্থাপন করি।

একই রকম খবর