ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ

ইব্রাহিম খান : চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান -২০২২ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

৩০ মার্চ বুধবার সকাল ১০ টা থেকে দিনব্যাপী ফরক্কাবাদ ডিগ্রি কলেজে মাঠে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও কলেজ পতাকা উত্তোলন করে অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

বিকালে ক্রীড়া প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়। দীর্ঘ দুই বছর করোনা মহামারির কারনে ক্রীড়া অনুষ্ঠান বন্ধ থাকার পর এবার জমকালো আয়োজনে ক্রীড়া অনুষ্ঠান করা হয়।

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগ কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী’র সভাপতিত্বে  ক্রীড়া অনুষ্ঠান উদ্বোধন করেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের স্থায়ী দাতা সদস্য মোঃ সৈয়দ আহম্মেদ পাটওয়ারী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রধান উপদেষ্টা ও সাবেক নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ।

এসময় তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মেধার প্রতিযোগিতায় টিকে থাকতে হবে ।কারণ তোমরা জানো বর্তমান বিশ্বে মেধার প্রতিযোগিতা চলছে। হাটি হাটি পা পা করে আজকে কলেজকে এই জায়গায় নিয়ে এসেছে। যার ফলে এই কলেজ চাঁদপুরের মধ্যে বর্তমানে একটি মডেল কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তোমাদেরকে কলেজের সেই সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে। এজন্য ভালো ফলাফল করতে হবে। কলেজের নিয়ম-কানুন মেনে চলতে হবে ।পাশাপাশি নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যাতে আগামী দিনে তোমরা দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারো।

তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও সাফল্য অর্জন করতে হবে। খেলাধুলা শিক্ষার্থীদের কে বিভিন্ন ধরনের অপরাধ থেকে দূরে রাখে।এছাড়াও খেলাধুলার মাধ্যমে ও শিক্ষার্থীদের শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাস।

কলেজের সহকারী অধ্যাপক হাফিজুর রহমানের অনুষ্ঠান পরিচালনায় আরো বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সদস্য আলহাজ্ব হারুনর রশিদ তালুকদার, সহকারী অধ্যাপক এবিএম শাহ আলম টিপু, শান্তি রঞ্জন দে, মোঃ মহিনউদ্দিন প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল হক মজুমদার, ইঞ্জিঃ আলহাজ্ব মোঃ আঃ রব ভুঁইয়া, অ্যাডঃ আহসান হাবিব, অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী, অ্যাডঃ জসিম উদ্দিন ভুঁইয়া, ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ হান্নান মিয়াসহ অন্যরা।

একই রকম খবর