ফরক্কাবাদ ডিগ্রি কলেজের পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া

সাইদ হোসেন চৌধুরী অপু/ইব্রাহিম খান : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান বলেছেন,শিক্ষার্থীদেরকে পড়া লেখা করে মানুষের মতো মানুষ হতে হবে। যাতে তারা আগামী দিনে দেশ ও জাতির যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলতে পারে।

গতকাল ৪ নভেম্বর শুক্রবার সকালে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে ভার্চ্যুয়ালী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আমাকে কলেজের সভাপতি করায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।আশা করছি সবাই মিলে আগামী দিনে আমরা কলেজটিকে আরো ভালো জায়গায় নিয়ে যেতে পারবো।এজন্য সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন।

সভাপ্রধানের বক্তব্যে কলেজের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক চাঁদপুরের কৃতি সন্তান সুজিত রায় নন্দী বলেন, হাঁটি হাটি পা পা করে আজকে কলেজটিকে আমরা একটি মানসম্মত জায়গায় নিয়ে এসেছি।তোমাদেরকে কলেজের সেই সুনাম ধরে রাখতে হবে। এজন্য তোমাদের ভালো ফলাফল করতে হবে।যাতে কলেজের সুনাম আরো বৃদ্ধি পায়।

কলেজের সহকারী অধ্যাপক হাফিজুর রহমানের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিলীপ চন্দ্র দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. বশির আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসনও অর্থ) সুদীপ্ত রায়।

জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম ,পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড দেবাশীষ কর মধু, এসময় আরো বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. রফিকুল্ল্যা পাটওয়ারী, জগন্নাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কলেজ বিদুৎসাহী সদস্য আব্দুল্লাহ আল মমিন, দাতা সদস্য সৈয়দ আহম্মেদ পাটওয়ারী, বিদুৎসাহী সদস্য রুহুল আমিন মিয়াজী, আমিনুল হক মজুমদার, হিতৈষী সদস্য হরুনুর অর রশিদ তালুকদার, অভিভাবক সদস্য আ. হান্নান মিয়াজী, সেলিম পাটওয়ারী, মো. ইব্রাহিম খানসহ কলেজ শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

উল্লেখ্য, এবছর ২৫৯ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করবেন।

একই রকম খবর