ফরক্কাবাদ ডিগ্রি কলেজে মহান বিজয় দিবস পালিত

চাঁদপুরের কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে বাংলার মানুষ সাড়া দিয়ে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছিলো। যার ফলে আজ আমরা স্বাধীনতার সুফল ভোগ করতে পারছি। এটি হচ্ছে বীর মুক্তিযোদ্ধা শহীদদের অবদান। তোমরা যারা শিক্ষার্থী রয়েছো, তোমাদেরকে বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে। তাহলেই তোমাদের মাঝে দেশপ্রেম জাগ্রহত হবে। এ কলেজটি সরকার ও আমাদের প্রচেষ্টায় অনেক উন্নয়ন হয়েছে। সরকার শিক্ষার উন্নয়নে খুবই আন্তরিক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সু-শিক্ষিত জাতী গঠনে তার চেষ্টা অব্যাহত রেখেছেন।

রবিবার (১৬ ডিসেম্বর) দুপুরে ফরক্কাবাদ ডিগ্রী কলেজের মহত্মা গান্ধী অডিটেরিয়ামে ১৬ ডিসেম্বর মহান ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও ফরক্কাবাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মাদ হাসান খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান বলেন, আজকের এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। কারণ জাতির শ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগের কারণেই আজ আমরা স্বাধীন ও গর্বিত জাতি হিসেবে বিশ্বের দরবারে নিজেদের পরিচয় তুলে ধরতে পারছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, বাসস্থানসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছেন তিনি। আগামীতেও তিনি শিক্ষার প্রতি বিশেষ নজর দিয়ে কাজ করার ঘোষনা দিয়েছেন। আমাদের এ শিক্ষা প্রতিষ্ঠানই হচ্ছে তার একটি উদাহরণ। এ প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন হয়েছে। তোমাদের পড়া-লেখার সুন্দর পরিবেশ হয়েছে। দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তোমাদের ভূমিকা রাখতে হবে। সবশেষে তিনি সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বক্তব্য রাখছেন অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান
অনুষ্ঠানে কুরআন তেলয়াত করেন, প্রভাষক মোঃ সালাউদ্দিন এবং সঞ্চালনায় ছিলেন প্রভাষক মো. জাহাঙ্গীর হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন, চাঁদপুর জেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক এস এম জয়নাল আবেদীন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, ফরক্কাবাদ ডিগ্রী কলেজের সহকারী অধ্যপক রেজাউল ইসলাম, শান্তি রঞ্জন দে, দিলিপ কুমার, মোঃ মহিউদ্দিন, শেখ খাদিজা,ফরক্কাবাদ ইসলামীয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম, প্রভাষক , ফয়েজ আহমেদ, শাহাদাৎ হোসেন জনী, আঃ সালাম তালুকদার, অর্জুন চন্দ্র শীল, মারুফ আহমেদ, সুভঙ্কর দে, আনিসুর রহমান, নোমান খান, মোঃ মালেক, বিপ্লব কুমার, শাহানাজ খান, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাড দেবাষিশ কর মধু, ৯ নং বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ হান্নান মিয়াজী, সহ-সভাপতি জহিরুল ইসলাম তালুকদার, জেলা ছাত্রলীগের রিপন সাহা, অন্তু খানসহ কলেজের শিক্ষার্থীবৃন্দ।

একই রকম খবর

Leave a Comment