ফরিদগঞ্জের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সকালে সাড়ে ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণী ও অন্যান্য সম্পদের তথ্য সম্পর্কে জানতে বুধবার শামছুল হককে জিজ্ঞাসাবাদ করা হয়। এর আগে গত ৫ মে দুদকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল সাবেক এই সাংসদকে।

জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে দেওয়া চিঠিতে দুদক বলেছে, তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে তারা। এ ছাড়া তাঁর মালিকানাধীন অ্যাপোলো গ্রুপের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনের অভিযোগও আছে।

এ ছাড়াও গত ৭ আগস্ট শামছুল হক ভূঁইয়া ও তাঁর স্ত্রী আনোয়ারা হককে সম্পদ বিবরণীর নোটিশ দেয় দুদক। নোটিশে তাদের ২১ কার্যদিবসের মধ্যে স্থাবর-অস্থাবর সম্পদ, দায়-দেনা ও আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণী দাখিল করার কথা বলা হয়।

শামসুল হক ভূঁইয়া ২০১৪ সালে চাঁদপুর-৪ আসনে (ফরিদগঞ্জ) আওয়ামী লীগের সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে শুরুতে তাঁকে মনোনয়ন দেওয়া হলেও পরে চূড়ান্ত মনোনয়ন পান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান। শামসুল হকের স্ত্রী আনোয়ারা হক একজন চিকিৎসক।

একই রকম খবর