ফরিদগঞ্জের স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল হাই গ্রেফতার

এস এম ইকবাল/মামুন হোসাইন, ফরিদগঞ্জ : ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও হত্যার হুমকির অভিযোগে দায়েরকৃত মামলায় চাঁদপুরের ফরিদগঞ্জের স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল হাইকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

ফরিদগঞ্জে উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুল হাইকে রোববার আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেনের জানান, ২৩ জুন ”ফরিদগঞ্জের মাটি” নামে ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর (কটুক্তি) এবং পদ্মা সেতুর মাঝখানে মাননীয় প্রধানমন্ত্রীকে ক্রসফায়ার দিয়ে হত্যার হুমকিসহ স্ট্যাটাস দিলে পুলিশ সুপারের নির্দেশে ফরিদগঞ্জ থানা পুলিশ তাৎক্ষণিকভাবে বিলম্ব না করে বিষয়টি প্রাথমিক তদন্ত করে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মাহবুবুল বাশার কালু পাটওয়ারীর ছেলে হাজী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী ফরিদগঞ্জ থানায় ”ফরিদগঞ্জের মাটি” নামে ফেসবুক আইডির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলে তাৎক্ষণিক ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৯/৩১/৩৫ ধারায় নিয়মিত মামলা রুজু করা হয়।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদের নির্দেশনায় ফরিদগঞ্জ থানা পুলিশ মামলার তদন্ত শুরু করে। অভিযুক্ত মূল আসামিকে গ্রেফতারের জন্য ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন সম্ভাব্য জায়গায় বিরতিহীনভাবে অভিযান পরিচালনা করে ২৫ জুন শুক্রবার রাতে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই নুরুল ইসলাম, এ.এস.আই নাঈম ইসলাম সঙ্গীয় ফোর্সসহ নারায়ণগঞ্জ থেকে গোপন সংবাদের ভিত্তিতে প্রধান আসামি ফরিদগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল হাই (৩৫)কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আব্দুল হাই ফরিদগঞ্জের মূলপাড়া এলাকার নিলাম বাড়ির হাফেজ আহমেদের ছেলে।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও হত্যার হুমকির অভিযোগে দায়েরকৃত মামলায় আসামীকে গতকাল রাতে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে এবং আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে ২৬ জুন রোববার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

একই রকম খবর