ফরিদগঞ্জে অবসরপ্রাপ্ত সৈনিক আমির পাটওয়ারীর ওপর সন্ত্রাসী হামলা ॥ আটক ২

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের ফরিদগঞ্জে বৃদ্ধের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তিনি ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

একই বাড়ির একদল নারী-পুরুষ এ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানা মামলা দায়ের হয়েছে। শুক্রবার সকালে পুলিশ দু’জনকে আটক করে বিজ্ঞ আদালতে পাঠিয়েছে। অন্যরা পালিয়ে গেছে। অভিযুক্তদের বক্তব্যের জন্য বাড়ি গিয়ে কাউকে পাওয়া যায়নি। ফরিদগঞ্জ পৌর এলাকার রুদ্রগাঁও পাটওয়ারি প্রকাশ্য মঙ্গল বাড়িতে হামলার ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে সাত ঘটিকায়।

অভিযোগে জানা গেছে, বৃদ্ধ আমির হোসেন পাটওয়ারি (৮০) নিজ ভূমিতে গাছের চারা রোপন করছিলেন। এ সময়ে বাড়ির এমরান হোসেন (৩৮), আয়েশা বেগম (২০), সালেহা বেগম (২৭), সাদিয়া আক্তার (২০) ও রোশনারা বেগম (৬০) চারা রোপনে বাধা প্রদান করেন। এর কারণ জানতে চাইলে তারা ক্ষিপ্ত হয়ে বৃদ্ধকে গালমন্দ করেন। বৃদ্ধ আমির হোসেন বলেন, আমি নিজের জমিতে চারা রোপন করছি, এতে তোমাদের আপত্তি কেনো।

বলে, তিনি চারা রোপন অব্যাহত রাখেন। এ সময়ে দলবদ্ধ নারী-পুরুষ বৃদ্ধকে লাঠি ও চিকন কাঠ দ্বারা বৃদ্ধকে এলোপাতাড়ি পিটানো শুরু করে। এতে, তিনি মাটিতে শুয়ে পড়েন। প্রত্যক্ষদর্শীরা জানান, মাটিতে পড়ে যাওয়ার পরও তারা বৃদ্ধকে পেটানো ও কিল-ঘুষি বন্ধ করেননি। হামলাকারীরা বৃদ্ধকে হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরেন। বৃদ্ধের ডাকচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে যান এবং বারন বরেন। কিন্তু, হামলাকারীরা কাউকে পাত্তা দেননি। এক পর্যায়ে বৃদ্ধের স্ত্রী হোসনে আরা (৬০), ছোট ভাইয়ের স্ত্রী হালিমা বেগম (৩০), বাড়ির হাসান পাটওয়ারি (৪৫) ও তার স্ত্রী রেহানা বেগম (৩৫) বৃদ্ধ আমির হোসেনকে তাদের হাত থেকে জোর পূর্বক ছাড়িয়ে নেন। তারা মুমূর্ষূ অবস্থায় আমির হোসেন পাটওয়ারিকে উদ্ধার করে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শুক্রবার বিকালে সরেজমিন ওই বাড়ি গিয়ে, আশি বছরের একজন বৃদ্ধকে কেনো এমন নির্মমভাবে পেটানো হলো, এমন প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। ওই বাড়িতে উপস্থিত হয়ে লোকজন এর কাছে জানতে চাওয়া হলে, কেউ এ প্রশ্নের উত্তর জানেন না বলে জানান। হামলাকারীগণ বাড়িতে না থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে, হামলার ঘটনায় শুক্রবার সকালে ফরিদগঞ্জ থানায় একটি মামলা (নং ৩৯, তারিখ: ২৫-০৯-২০২০ খ্রিঃ) দায়ের হয়েছে। মামলায় ৫জনকে বিবাদি করা হয়েছে। পুলিশ প্রাথমিক তদন্তক্রমে অভিযোগের সত্যতা পান। এতে হামলাকারীদের মধ্যে এমরান হোসেন ও রোশনারা বেগমকে শুক্রবার সকালে আটক করে কোর্টে প্রেরণ করে।

উল্লেখ্য, বৃদ্ধ আমির হোসেন পাটওয়ারি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক।

এ ব্যপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব বলেন, আশি বছরের বৃদ্ধ আমির হোসেনকে পিটিয়ে আহত করার প্রাথমিক সাক্ষ্য পাওয়া গেছে। অভিযোগ পেয়ে তাৎক্ষণিক মামলা রুজু ও দু’জনকে আটক করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। পুংখানুপুংখ তদন্তক্রমে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একই রকম খবর