ফরিদগঞ্জে আইসক্রিম ফেক্টরী সিলগালা ও মালিককে তিন মাসের কারাদণ্ড

এস এম ইকবাল/মামুন হোসাইন , ফরিদগঞ্জ: বেজাল খাদ্য সামগ্রী রাখা ও বিক্রির দায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারায়, ফরিদগঞ্জ বাজারের রাসেল আইসক্রিম ফ্যাক্টরীর মালিক রাসেল আহম্মেদ (৪১) কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

১৫ জুন শুক্রবার রাত ১০ টায় ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা এবং এস.আই নাছির উদ্দিন সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে রাসেল আইসক্রিম ফ্যাক্টরি থেকে বিপুল পরিমানের মেয়াদবিহীন আইসক্রিম ও কাপড়ের রং এবং বিভিন্ন অনুমোদনহীন ক্যামিকেল সামগ্রী উদ্ধার করে।পরে সেগুলো সাধারন মানুষ ও সংবাদিকদের সামনে গাড়ীর চাকা দিয়ে ধ্বংস করা হয়। এসময় রাসেল আইসক্রিম ফ্যাক্টরির মালিক রাসেলকে ভােক্ত অধিকার সংরক্ষণ আইনে ৩ মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা। পুলিশ রাসেলকে আটক করে চাঁদপুর জেলা কারাগারে প্রেরণ করেন।

এ বিষয় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা উপস্থিত সাংবাদিকদের জানান, আইসক্রিম ফ্যাক্টরির মালিক রাসেল বেআইনি ভাবে আইসক্রিম ফ্যাক্টরিটি পরিচালনা করে আসছেন। তিনি নোঙ্গরা পরিবেশ, লাইসেন্সস বিহীন, কাপড়ের রং মিশিয়ে আইসক্রিম তৈরি ও বেজাল এবং মেয়াদবিহীন আইসক্রিম বিক্রি ও উৎপাদন করে আসছেন। উক্ত অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক তাকে ৩ মাসের কারাদন্ড ও কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

 

একই রকম খবর