ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে গাছ কাটা ও ঘর ভাঙ্গার অভিযোগ

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে গাছ কাটা ও জোর পূর্বক ঘর ভেঙ্গে পেলে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

১১ জুলাই সোমবার সকালে উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের তেলিশাইর গ্রামে মৃত- জয়নাল আবেদীন গংদের জমি থেকে বিভিন্ন প্রজাতির গাছ কেটে বিনষ্ট করা হয় এবং জোর ঘর ভেঙ্গে পেলে ওই স্থানে জোর পূর্বক ঘর নির্মাণ করে আমিন উল্লাহ গংরা।

সরজমিন ও স্থানীয়রা জানায়, মৃত- জয়নাল আবেদীন গংদের সম্পত্তি একই এলাকার আমিন উল্লাহ গংরা নিজেদের দাবী করে জোরপূর্বক দখল করে বিভিন্ন প্রজাতির প্রায় ৫০ টি গাছ কেটে নিয়ে যায়। তাতে জয়নাল আবেদীনের ছেলেরা বাঁধা দিলে আমিন উল্লাহ গংরা তাদের মারতে তেড়ে আসে। পরে ওই সম্পত্তিতে থাকা জয়নাল আবেদীনের একটি ঘর ভেঙ্গে পেলে দেয় এবং জোরপূর্বক ওই স্থানে আমিন উল্লাহ গংরা ঘর নির্মাণ করে।

এ ঘটনায় মৃত- জয়নাল আবেদীনের ছেলে নূরে আলম ৯৯৯ নাম্বারে ফোন দিলে ফরিদগঞ্জ থানার এস. আই আব্দুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে মৃত- জয়নাল আবেদীনের ছেলে নূরে আলম জানান, আমাদের পৈত্রিক সম্পত্তি প্রতিবেশী আমিন উল্লাহ গংরা তাদের দাবী করে জোরপূর্বক আমাদের সম্পত্তি থেকে বিভিন্ন প্রজাতির প্রায় ৫০টি গাছ কর্তন করে নিয়ে যায় এবং ওই জমিতে থাকা আমাদের একটি ঘর ভেঙ্গে পেলে দেয় এবং জোরপূর্বক ওই স্থানে তারা একটি ঘর নির্মাণ করে।

এ বিষয়ে আমিন উল্লাহ গাছ কাটা ও ঘর ভাঙ্গার বিষয়টি স্বীকার করেন এবং তিনি বলেন, আমাদের সম্পত্তিতে আমরা ঘর নির্মাণ করেছি।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার এস. আই আব্দুল মান্নান জানান, নূরে আলম ৯৯৯ ফোন দিলে সে আলোকে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ১৯ জুলাই নূরে আলম থানায় লিখিত অভিযোগ করছে। অভিযোগের আলোকে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

একই রকম খবর